মুরারইয়ে কংগ্রেসে ভাঙন

বিধানসভা ভোটের মুখেই ফের মুরারইয়ে ধাক্কা খেল কংগ্রেস।বৃহস্পতিবার পাইকরে তৃণমূলের যোগ দিলেন মুরারই ২ পঞ্চায়েত সমিতির বিরোধী দলনেতা আব্দুল ওয়াদুদ ওরফে মন্টু মাস্টার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মুরারই শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০১৬ ০২:৪২
Share:

বিধানসভা ভোটের মুখেই ফের মুরারইয়ে ধাক্কা খেল কংগ্রেস।

Advertisement

বৃহস্পতিবার পাইকরে তৃণমূলের যোগ দিলেন মুরারই ২ পঞ্চায়েত সমিতির বিরোধী দলনেতা আব্দুল ওয়াদুদ ওরফে মন্টু মাস্টার। তিনি স্থানীয় আমডোল পঞ্চায়েতের তিন বারের প্রধান এবং ২ বারের উপপ্রধানও বটে। এ দিন তিনি তৃণমূলের প্রচার সভায় জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের হাত থেকে তৃণমূলের পতাকা নেন। তৃণমূলের দাবি, মন্টু মাস্টারের তৃণমূলে যোগদান করা মানে মুরারই ২ ব্লকে আর কংগ্রেসের অস্তিত্ব থাকল না। তৃণমূলের মুরারই ২ ব্লক সভাপতি আবু বাক্কার বলেন, ‘‘মন্টু মাস্টার তৃণমূলে চলে আসায় দল আরও মজবুত হল। গুরু-শিষ্যের মিলন ঘটল।” তৃণমূলে কেন যোগ দিলেন? মন্টু মাস্টারের দাবি, ‘‘কংগ্রেস বামফ্রন্টের সঙ্গে জোট করেছে। তা মেনে নিতে পারলাম না বলেই তৃণমূলে যোগ দিলাম।” তাঁর দাবি, এ দিন তাঁর সঙ্গে আমডোল-সহ বেশ কিছু পঞ্চায়েতের সদস্যও তৃণমূলে যোগ দিয়েছেন।

যদিও কংগ্রেস নেতৃত্বের দাবি, ওই কংগ্রেস নেতা আগেই তৃণমূলে যোগ দিয়েছেন। মুরারই বিধানসভার জোটের কংগ্রেস প্রার্থী আলি মুর্তজা খান এ দিন বলেন, ‘‘আজ থেকে তিন মাস আগেই উনি তৃণমূলে যোগ দিয়েছেন। আজ তৃণমূলের পতাকা ধরলেন। এতে ক্ষতি তো হবেই না, উল্টে দলের ভাল হবে।’’ অন্য দিকে, জেলা কংগ্রেসের সভাপতি সৈয়দ সিরাজ জিম্মির বক্তব্য, ‘‘কংগ্রেস দল কোনও ব্যক্তির দল নয় যে এক জন চলে গেলে দলটা উঠে যাবে। এই দলের আসল মানুষ কংগ্রেসের কর্মীরা। উনি আগেই গিয়েছিলেন। তা আমাদের কাছে এখন একেবারেই গুরুত্বহীন ব্যাপার।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন