Coronavirus in West Bengal

পুষ্টি-ঘাটতি মেটাতে এক লক্ষ ডিম বিলি

এই উদ্যোগের প্রশংসা করছেন বাঁকুড়া মেডিক্যালের অধ্যক্ষ পার্থপ্রতিম প্রধান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাঁকুড়া শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২০ ০৪:০২
Share:

প্রতীকী ছবি

সরাসরি মানুষজনের সঙ্গে যোগাযোগ রেখে কাজ করে চলেছেন জেলার আশাকর্মী ও উপ স্বাস্থ্যকেন্দ্রের নার্সেরা। এ বার তাঁদের স্বাস্থ্যের কথা ভেবে পুষ্টিকর খাদ্য হিসেবে ডিম বিলির সিদ্ধন্ত নিল বাঁকুড়া জেলা প্রশাসন।

Advertisement

জেলার ডিম উৎপাদনকারী পোল্ট্রি ফার্মগুলির সংগঠন ‘ওয়েস্ট বেঙ্গল পোল্ট্রি ফেডারেশন’-এর তরফে জেলা প্রশাসনকে এক লক্ষ ডিম দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যার মধ্যে আজ, শনিবার প্রথম দফায় প্রায় ৬৪ হাজার ডিম তুলে দেওয়ার কথা। বাকি ডিম পরের দফায় দেওয়া হবে বলে সংগঠনের তরফে জানানো হয়েছে।

বাঁকুড়ার জেলাশাসক এস অরুণপ্রসাদ বলেন, “ওয়েস্ট বেঙ্গল পোল্ট্রি ফেডারেশনের তরফে দেওয়া ডিম আমরা সমস্ত ব্লকের আশা কর্মী, এএনএম আর হাসপাতাল ও ব্লক স্বাস্থ্যকেন্দ্রগুলিতে ভর্তি রোগীদের দেব। এ ছাড়া, বিভিন্ন জায়গা থেকে কাজ করতে এসে জেলায় আটকে পড়া শ্রমিকদেরও ডিম দেওয়া হবে।”

Advertisement

এই উদ্যোগের প্রশংসা করছেন বাঁকুড়া মেডিক্যালের অধ্যক্ষ পার্থপ্রতিম প্রধান। তিনি বলেন, “যাঁরা প্রত্যন্ত এলাকায় কাজ করছেন, তাঁদের পুষ্টির খেয়াল রাখা এই পরিস্থিতিতে খুবই জরুরি। বাঁকুড়া মেডিক্যালের স্বাস্থ্যকর্মী ও রোগীদের জন্যও আমরা ডিম চেয়েছি।”

ইতিমধ্যেই ‘লকডাউন’-এর মধ্যে অসহায় মানুষজনের পাশে দাঁড়াতে বিভিন্ন উদ্যোগ দেখা গিয়েছে। প্রশাসন, পুলিশ, বিভিন্ন রাজনৈতিক সংগঠন, ধর্মীয় সংগঠন তো বটেই, ব্যক্তিগত উদ্যোগেও অনেকে এগিয়ে এসেছেন।

পোলট্রি ফেডারেশনের বাঁকুড়া জেলা সম্পাদক জগন্নাথ বন্দ্যোপাধ্যায় বলেন, “করোনা পরিস্থিতিতে চাল বা আলু বিলি করার ভার অনেকে নিয়েছেন। পুষ্টির ঘাটতি মেটানোর জন্য আমরা প্রশাসনকে ডিম সরবরাহ করার সিদ্ধান্ত নিয়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন