Coronavirus in West Bengal

বাঁকুড়ায় সেঞ্চুরির কাছে করোনা রোগী

বৃহস্পতিবার রাতে রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিনে প্রকাশ করা হয়েছে, বাঁকুড়া জেলায় নতুন করে ২৪ জন করোনা আক্রান্ত হয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাঁকুড়া শেষ আপডেট: ০৫ জুন ২০২০ ০১:২৫
Share:

প্রতীকী ছবি

করোনা-আক্রান্তের সংখ্যা একশোর কাছাকাছি পৌঁছে গেল বাঁকুড়া জেলায়।

Advertisement

বৃহস্পতিবার রাতে রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিনে প্রকাশ করা হয়েছে, বাঁকুড়া জেলায় নতুন করে ২৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর ফলে, জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯৫। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৪ জন করোনা-আক্রান্ত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছুটি পেয়েছেন। বুলেটিন অনুযায়ী, জেলায় এখন সক্রিয় করোনা-আক্রান্তের সংখ্যা ৬২ জন।

এ দিকে ওন্দা সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি থাকা ২৩ জন ব্যক্তি এ দিন ছুটি পান। হাসপাতাল সূত্রের খবর, ছুটি পাওয়া ব্যক্তিদের মধ্যে ২১ জন করোনা-আক্রান্ত ছিলেন। বাকি দু’জন করোনার মতো উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। বাঁকুড়া স্বাস্থ্য জেলার তরফে ছুটি পাওয়া ব্যক্তিদের সংবর্ধনা দেওয়া হয়। সকলেই পরিযায়ী শ্রমিক বলে সূত্রের খবর। তবে আক্রান্তেরা জেলার কোন এলাকার বাসিন্দা তা জানা যায়নি।

Advertisement

বিষ্ণুপুর স্বাস্থ্য-জেলার মুখ্যস্বাস্থ্য আধিকারিক জগন্নাথ সরকার এ দিন ফোন ধরেননি। বাঁকুড়া স্বাস্থ্য-জেলার মুখ্যস্বাস্থ্য আধিকারিক শ্যামল সোরেন করোনা-আক্রান্তদের প্রসঙ্গে মন্তব্য করতে চাননি। বাঁকুড়ার জেলাশাসক এস অরুণ প্রসাদ বলেন, “করোনা-আক্রান্তদের এলাকা ও আশপাশের এলাকাগুলিকে চিহ্নিত করে আমরা যা পদক্ষেপ করার, করছি।”

প্রশাসনের একটি বিশেষ সূত্রে খবর, জেলার বিভিন্ন ব্লকে করোনা আক্রান্তের হদিস মিলেছে, এমন প্রায় ৫০টি গ্রামকে ‘এ জ়োন’ ও আশপাশের আরও প্রায় ১১৪টি ‘বি জ়োন’ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন। ওই সব গ্রামে মানুষের যাতায়াত নিয়ন্ত্রণ করা হচ্ছে।

জেলা প্রশাসনের এক কর্তা বলেন, “নতুন নতুন আক্রান্তের সন্ধান মেলার ফলে, ‘এ জ়োন’ ও ‘বি জ়োন’-এর সংখ্যা প্রায় প্রতিদিনই বদলাচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন