রামকৃষ্ণ মিশনের হীরকজয়ন্তী বর্ষ

পুরুলিয়া রামকৃষ্ণ মিশন বিদ্যাপীঠের হীরকজয়ন্তী উদ্‌যাপনের সূচনা হল বুধবার। এই উৎসবের সূচনা করেন রামকৃষ্ণ মঠ ও মিশনের সহকারী সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ। এই উপলক্ষে এ দিন বিদ্যাপীঠের সভাগৃহে একটি অনুষ্ঠানও হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০১৭ ০০:০২
Share:

উৎসব: পুরুলিয়ায়। নিজস্ব চিত্র

পুরুলিয়া রামকৃষ্ণ মিশন বিদ্যাপীঠের হীরকজয়ন্তী উদ্‌যাপনের সূচনা হল বুধবার। এই উৎসবের সূচনা করেন রামকৃষ্ণ মঠ ও মিশনের সহকারী সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ। এই উপলক্ষে এ দিন বিদ্যাপীঠের সভাগৃহে একটি অনুষ্ঠানও হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন জেলাশাসক অলকেশপ্রসাদ রায়। বিদ্যাপীঠের সম্পাদক স্বামী জ্ঞানলোকানন্দ জানান, এ দিন থেকে বিদ্যাপীঠের হীরকজয়ন্তী বর্ষের অনুষ্ঠানের সূচনা হল। এই উপলক্ষে জেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলিকে নিয়ে প্রথমে ব্লকস্তরে, তারপরে জেলা স্তরে সাংস্কৃতিক প্রতিযোগিতা হবে। সিস্টার নিবেদিতার জন্ম সার্ধশতবর্ষকে কেন্দ্র করেই এই প্রতিযোগিতা হবে। আন্তঃরামকৃষ্ণ মিশন ক্রীড়া প্রতিযোগিতাও হবে। এ দিন বেলুড় রামকৃষ্ণ মঠ ও মিশনের সহকারী সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ পুরুলিয়া ২ ব্লকের কল্যাণ ও পাড়ার নানৃতম পরিচালিত লোকেশ্বরানন্দ আই ফাউন্ডেশন পরিদর্শন করেন। পাড়া এলাকায় তিনি স্বামী বিবেকানন্দের একটি পূর্ণাবয়ব মূর্তির আবরণ উন্মোচন করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন