বিডিও-সভাপতি মতানৈক্য

জট কাটাতে বৈঠকে ডিএম

বিডিও-র সঙ্গে পঞ্চায়েত সমিতির সভাপতির মনোমালিন্যের জেরে তৈরি হয়েছিল প্রশাসনিক জটিলতা। তা মেটাতে হস্তক্ষেপ করলেন জেলাশাসক। শালতোড়ার ঘটনা। সোমবার দু’পক্ষকে নিয়ে বৈঠকে বসেন জেলাশাসক মৌমিতা গোদারা বসু। তাঁর সাফ নির্দেশ, অবিলম্বে বিডিও ও সভাপতিকে এক হয়ে উন্নয়নমূলক কাজে নামতে হবে। বৈঠকের পরে সমস্যা মিটবে বলেই আশাবাদী তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শালতোড়া শেষ আপডেট: ৩০ জুন ২০১৫ ০০:৩৮
Share:

বিডিও-র সঙ্গে পঞ্চায়েত সমিতির সভাপতির মনোমালিন্যের জেরে তৈরি হয়েছিল প্রশাসনিক জটিলতা। তা মেটাতে হস্তক্ষেপ করলেন জেলাশাসক। শালতোড়ার ঘটনা। সোমবার দু’পক্ষকে নিয়ে বৈঠকে বসেন জেলাশাসক মৌমিতা গোদারা বসু। তাঁর সাফ নির্দেশ, অবিলম্বে বিডিও ও সভাপতিকে এক হয়ে উন্নয়নমূলক কাজে নামতে হবে। বৈঠকের পরে সমস্যা মিটবে বলেই আশাবাদী তিনি। প্রশাসন সূত্রের খবর, গৃহনির্মাণ থেকে রাস্তাঘাট তৈরির মতো বেশ কিছু সরকারি প্রকল্প বণ্টনের ক্ষেত্রে বিডিও রঞ্জন হাইতের সঙ্গে মতানৈক্য দেখা দেয় পঞ্চায়েত সমিতির সভাপতি কৌশল্যা কিস্কুর। তৃণমূল পরিচালিত এই পঞ্চায়েত সমিতির সদস্য ও কর্মাধ্যক্ষদের একাংশও কৌশল্যাদেবীর পাশে দাঁড়িয়েছিলেন। কয়েক দিন ধরেই তাঁরা পঞ্চায়েত সমিতির দফতরেও আসছিলেন না। বিষয়টি নিয়ে লিখিত ভাবে জেলা পরিষদ ও জেলা প্রশাসনের কাছে অভিযোগ করেন তাঁরা। তার প্রেক্ষিতেই বৈঠকে বসার সিদ্ধান্ত নেন জেলাশাসক। বৈঠকের পরে জেলাশাসক বলেন, “পঞ্চায়েত সমিতি ও বিডিও-র মধ্যে বোঝাপড়ার অভাব হচ্ছিল। এই সমস্যা কাটিয়ে উন্নয়নের কাজে দ্রুততা আনতে বলেছি। আশা করছি আর সমস্যা থাকবে না।” কৌশল্যাদেবী বলেন, “জেলাশাসকের মধ্যস্থতায় এখন সব ঠিক হয়ে গিয়েছে। উন্নয়নের কাজ ব্যাহত হবে না।” যদিও বিডিও রঞ্জনবাবু বিষয়টি নিয়ে সংবাদমাধ্যমের কাছে মুখ খুলতে চাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন