নিকাশি কত বেহাল, দেখিয়ে দিল এক বৃষ্টিই

অল্প বৃষ্টিই দেখিয়ে দিল বিষ্ণুপুর শহরের নিকাশির হাল কী। শনিবার ভারী বৃষ্টি হয়েছিল, রবিবার সামান্য। কিন্তু সোমবারও শহরের অনেক জায়গাতেই রাস্তায় জম জমে থাকতে দেখা গেল। এমনকী নিকাশি নালা নিয়মিত সাফ না হওয়ায় নালা উপচে শহরের কিছু এলাকায় রাস্তাতেও জল গড়ায়। এই সুযোগকে কাজে লাগিয়ে পুরভোটের মুখে এ দিন নিকাশি নালা সাফাইয়ে নেমে পড়েছিলেন এক নির্দল প্রার্থীও। দীর্ঘদিন সাফাই করা হয়নি নিকাশি নালা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বিষ্ণুপুর শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০১৫ ০০:২৭
Share:

সাফাইয়ে নেমেছেন বাসিন্দারাই। বিষ্ণুপুরে।—নিজস্ব চিত্র

অল্প বৃষ্টিই দেখিয়ে দিল বিষ্ণুপুর শহরের নিকাশির হাল কী। শনিবার ভারী বৃষ্টি হয়েছিল, রবিবার সামান্য। কিন্তু সোমবারও শহরের অনেক জায়গাতেই রাস্তায় জম জমে থাকতে দেখা গেল। এমনকী নিকাশি নালা নিয়মিত সাফ না হওয়ায় নালা উপচে শহরের কিছু এলাকায় রাস্তাতেও জল গড়ায়। এই সুযোগকে কাজে লাগিয়ে পুরভোটের মুখে এ দিন নিকাশি নালা সাফাইয়ে নেমে পড়েছিলেন এক নির্দল প্রার্থীও। দীর্ঘদিন সাফাই করা হয়নি নিকাশি নালা। ফলে সামান্য বৃষ্টিতে জল উপছে পড়ছে রাস্তায়। পুরসভায় জানিয়েও কাজ হয়নি। এমনই অভিযোগ তুলে অনুগামীদের সঙ্গে নিয়ে সোমবার নিকাশি নালা পরিষ্কারে নামলেন ওই ওয়ার্ডের নির্দল প্রার্থী দয়াল পাত্র। সোমবার বিষ্ণুপুরের ২ নম্বর ওয়ার্ডের কুমারী টকি মোড়ের ঘটনা। এলাকার ব্যবসায়ী থেকে রিকশাওয়ালারাও হাত লাগান। দয়ালবাবু অবশ্য দাবি করেছেন, “এটা নতুন কিছু নয়। এলাকার বহু সামাজিক ও গঠনমূলক কাজের সঙ্গেই আমি যুক্ত। মানুষের আবেদনেই আমি ভোটে লড়ছি।’’ বাসিন্দাদের তিক্ত অভিজ্ঞতা, সামান্য বৃষ্টি হলেও স্টেশন রোড, ঝাপড় মোড়, কালীমন্দির মোড়, বাসস্ট্যান্ড থেকে নিমতলা প্রভৃতি এলাকায় রাস্তায় জল থইথই করে। নোংরা জল মাড়িয়েই তাঁদের যাতায়াত করতে হয়। বাসিন্দাদের অভিযোগ, মন্দির নগরী হিসেবে শহরের খ্যাতির সঙ্গে পুরপরিষেবার এই হাল বেমানান। এ নিয়ে পর্যটকদের কাছে প্রশ্নের মুখে পড়তে হয় তাঁদের। পুর কতৃর্পক্ষের তরফে দাবি করা হয়েছে, নিয়মিত নালা সাফাই করা হয়। রাস্তাও একে একে সংস্কার করা হয়। এ সবই ধারাবাহিক ভাবে করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন