Police constable

উর্দি পরে রাস্তায় গড়াগড়ি, বীরভূমে ‘মত্ত’ পুলিশ কনস্টেবলের মুখে ‘কেষ্ট’ নাম, সহকর্মীরা বললেন, ‘অসুস্থ’

উর্দি পড়ে দীর্ঘ ক্ষণ ওই এলাকায় পড়ে থাকার পর বোলপুর থানার পুলিশ ঘটনাস্থলে যায়। তার পর তাঁকে পুলিশের গাড়িতে তুলে নিয়ে যান পুলিশ কর্মীরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৪ ১৮:২১
Share:

রাস্তায় পড়ে রয়েছেন কনস্টেবল। — নিজস্ব চিত্র।

উর্দি পড়ে নেশার ঘোরে রাস্তায় গড়াগড়ি পুলিশ কনস্টেবলের। বোলপুরের লজমোড়ের ঘটনা। পুলিশকর্মীকে তাঁর অবস্থা নিয়ে প্রশ্ন করায় শোনা গেল ‘কেষ্ট’ তথা জেলবন্দি তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের নাম। পুলিশের তরফে দাবি করা হয়েছে, অসুস্থ হয়ে ঘুমিয়ে পড়েছেন ওই কনস্টেবল। যদিও সাধারণ মানুষ মানতে চাননি। তাঁদের প্রশ্ন, যাঁরা নিরাপত্তা দেন, তাঁরাই উর্দি পরে এই কাণ্ড করলে সাধারণ মানুষ কী করবেন?

Advertisement

বৃহস্পতিবার বোলপুরের এই ঘটনায় হইচই পড়ে গিয়েছে। উর্দিধারী নিজেই নাম জানিয়েছেন। কনস্টেবলের নাম শান্ত মুখোপাধ্যায়। উর্দি পড়ে দীর্ঘ ক্ষণ ওই এলাকায় পড়ে থাকার পর বোলপুর থানার পুলিশ ঘটনাস্থলে যায়। তার পর তাঁকে পুলিশের গাড়িতে তুলে নিয়ে যান পুলিশ কর্মীরা। বোলপুর থানার এক পুলিশ আধিকারিক রাকেশ তামাং বলেন, ‘‘মাথা ঘুরে পড়ে গিয়েছিলেন তিনি। অসুস্থ হয়েছেন।’’ যদিও সংবাদ মাধ্যমের একাংশের অভিযোগ, তাঁকে অবস্থা নিয়ে প্রশ্ন করলে তিনি গালিগালাজ করেন। তার পর বলেন, ‘‘কেষ্ট নিতে পারে, আমরা পারি না?’’ গরু-পাচারকাণ্ডে অভিযুক্ত হয়ে এখন তিহার জেলে রয়েছেন বীরভূমের তৃণমূল নেতা।

কনস্টেবল যেখানে পড়ে ছিলেন, তার কাছেই দোকান রয়েছে বাপ্পাদিত্য করের। তিনি জানিয়েছেন, মত্ত অবস্থায় বসেছিলেন ওই পুলিশ কর্মী। তিনি দোকান বন্ধ করে বেরিয়ে গিয়েছিলেন। ফিরে এসে দেখেন, ওই ব্যক্তি শুয়ে রয়েছেন। তার পরেই থানা এবং সংবাদ মাধ্যমকে খবর দেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন