Saithia

‘দুয়ারে সরকার’-এর ক্যাম্পে সরকারি কর্মীকে হেনস্থা, কাঠগড়ায় তৃণমূল নেতা

অভিযোগ, অরবিন্দ বন্দ্যোপাধ্যায় নথি দেখানো বা ফর্ম জমা দেওয়া, কোনওটাই করতে চাননি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সাঁইথিয়া শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২০ ১৯:১৫
Share:

সরকারি আধিকারিকদের শাসানি। —নিজস্ব চিত্র

নথি দেখাবেন না। সংশ্লিষ্ট ফর্মও জমা দিতে অনীহা। তবু স্বাস্থ্য সাথী কার্ড করে দিতে হবে। কিন্তু তা না মানায় ‘দুয়ারে সরকার’ কর্মসূচির ক্যাম্পে গিয়ে এক সরকারি আধিকারিককে মারধরের অভিযোগ উঠল তৃণমূল নেতার বিরুদ্ধে। শুক্রবারের এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায় বীরভূমের সাঁইথিয়ার বনগ্রাম গ্রাম পঞ্চায়েত এলাকায়।

Advertisement

আজ শুক্রবার থেকে সাঁইথিয়ার বনগ্রাম পঞ্চায়েত অফিসে শুরু হয়েছে ‘দুয়ারে সরকার ক্যাম্প। পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, ওই ক্যাম্পে গিয়ে স্থানীয় তৃণমূল নেতা অরবিন্দ বন্দ্যোপাধ্যায় স্বাস্থ্য সাথীর কার্ড করে দিতে বলেন ক্যাম্পের কর্মীদের। হরিপদ দাস নামে এক কর্মী তাঁকে নথি নিয়ে আসতে বলেন, সঙ্গে ফর্ম জমা দেওয়ার কথাও বলা হয় তাঁকে। অভিযোগ, অরবিন্দ নথি দেখানো বা ফর্ম জমা দেওয়া, কোনওটাই করতে চাননি। উল্টে হরিপদর সঙ্গে বচসা শুরু করে দেন। এক পর্যায়ে হরিপদকে হেনস্থা ও মারধর করা হয় বলেও অভিযোগ।

পরে ঘটনাস্থলে সাইথিয়া থানার পুলিশ গিয়ে অবস্থা সামাল দেয়। অন্য দিকে জয়েন্ট বিডিও বংশীবদন মুর্মু বলেন, ‘‘আমরা বিষয়টি শুনেছি। স্বাস্থ্য সাথী কার্ড নিয়ে একটা গন্ডগোল হয়েছে। কিন্ত আমাদের কিছু করার নেই। প্রয়োজনীয় নথি জমা না দিলে কোনও পরিষেবাই দেওয়া সম্ভব নয়।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন