ED Raid in Chandranath Sinha’s house

নিয়োগ দুর্নীতিকাণ্ডে রাজ্যের আরও এক মন্ত্রীর বাড়িতে ইডির হানা! বাড়ি ঘিরে রেখেছে কেন্দ্রীয় বাহিনী

তিনটি গাড়ি করে চন্দ্রনাথের নীচুপট্টির বাড়িতে পৌঁছন ইডি আধিকারিকরা তদন্তকারী দল। ইতিমধ্যেই কেন্দ্রীয় বাহিনী চন্দ্রনাথের বাড়ি ঘিরে ফেলেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ০৯:৩৬
Share:

রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথ সিংহের বাড়ির বাইরে কেন্দ্রীয় বাহিনী। —নিজস্ব চিত্র।

বোলপুরের বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথ সিংহের বাড়িতে ইডির হানা। শুক্রবার সকালে তাঁর বাড়িতে পৌঁছয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তিনটি গাড়ি করে চন্দ্রনাথের নিচুপট্টির বাড়িতে পৌঁছন ইডি আধিকারিকরা। ইতিমধ্যেই কেন্দ্রীয় বাহিনী চন্দ্রনাথের বাড়ি ঘিরে ফেলেছে কেন্দ্রীয় বাহিনী।

Advertisement

চন্দ্রনাথ রাজ্যের ক্ষুদ্র এবং কুটির শিল্প মন্ত্রী। ইডি সূত্রে খবর, রাজ্যের প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলার তদন্ত চলাকালীন চন্দ্রনাথের নাম উঠে এসেছে তদন্তকারীদের হাতে। তার পরিপ্রেক্ষিতেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকেরা তাঁর বাড়িতে পৌঁছেছেন বলে ইডি সূত্রে খবর। যদিও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এই মুহূর্তে নিজের বাড়িতে নেই চন্দ্রনাথ। তিনি রয়েছেন তাঁর গ্রামের বাড়ি মুরারইতে। সাড়ে ১০টার কিছু ক্ষণ পরে চন্দ্রনাথ মুরারইয়ের বাড়ি থেকে বোলপুরের উদ্দেশে রওনা দেন।বোলপুরের বাড়িতে তাঁর স্ত্রী এবং দুই ছেলে রয়েছেন বলে সূত্রের খবর।

উল্লেখ্য, শুক্রবার সকালে রাজ্যের একাধিক জায়গায় অভিযানে নেমেছে ইডি। একাধিক দলে বিভক্ত হয়ে কলকাতার বিভিন্ন জায়গায় পৌঁছে গিয়েছেন ইডি আধিকারিকেরা। সঙ্গে আছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানেরা। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির সূত্রে জানা গিয়েছে, চেতলা, লেকটাউন-সহ মোট তিন জায়গায় তল্লাশি অভিযান চলছে। চেতলায় পিয়ারীমোহন রায় রোডের একটি বাড়িতে গিয়েছেন তদন্তকারীরা। বাড়িটি বিশ্বরূপ বসু নামের এক ব্যবসায়ীর বলে জানা গিয়েছে। ইডি সূত্রে খবর, তিনি পরিবহণ সংক্রান্ত ব্যবসার সঙ্গে যুক্ত।

Advertisement

ইডি সূত্রে খবর, নিয়োগ দুর্নীতি মামলার তদন্তেই শুক্রবারের এই তল্লাশি অভিযান। নিয়োগ দুর্নীতি মামলায় যে টাকা তছরুপের অভিযোগ উঠেছে, তা খতিয়ে দেখতেই নথি নিয়ে তল্লাশি চালানো হচ্ছে বলে ইডি সূত্রে খবর। নিয়োগ দুর্নীতি মামলায় এর আগেও কলকাতা এবং রাজ্যের অন্যান্য জায়গায় হানা দিয়েছে ইডি। চলতি মাসের ৮ তারিখ রাজ্যের প্রাক্তন মন্ত্রী, অধুনা জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ বলে পরিচিত এক পার্শ্বশিক্ষকের বাড়ি, নাগেরবাজারের এক হিসাবরক্ষকের বাড়ি এবং রাজারহাট এলাকায় এক ব্যক্তির বাড়িতে হানা দিয়েছিলেন তদন্তকারীরা। তখনও ইডি সূত্রে জানা গিয়েছিল, স্কুলে নিয়োগ দুর্নীতি মামলার তদন্তের সূত্রেই তাদের ওই অভিযান। সেই সূত্র ধরেই চন্দ্রনাথের বাড়িতেও ইডি পৌঁছেছে বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন