চোলাইয়ে বিরুদ্ধে প্রচার

চোলাই মদের ক্ষতিকর দিক সাধারণ মানুষকে বোঝাতে প্রচার অভিযান শুরু করল জেলা আবগারি দফতর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হুড়া শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০১৬ ০১:৫৩
Share:

লিফলেট ছড়িয়ে, মাইকে ঘোষণা করে সচেতনতায় পুলিশ।—নিজস্ব চিত্র।

চোলাই মদের ক্ষতিকর দিক সাধারণ মানুষকে বোঝাতে প্রচার অভিযান শুরু করল জেলা আবগারি দফতর। সোমবার হুড়া ব্লকের লেদাডি, হুড়া, লক্ষ্মণপুর বিশপুরিয়া-সহ বিভিন্ন গ্রামে গা়ড়িতে মাইক বেঁধে প্রচার করা হয়। দফতরের কর্মীরা গাড়ি থেকে নেমে সাধারণ মানুষজনের সঙ্গে কথা বলেন।

Advertisement

এ দিন প্রচারে জেলা আবগারি দফতর এবং পুলিশের পক্ষ থেকে একটি ছাপানো লিফলেটও বিলি করা হয়েছে। চোলাই মদের বিষক্রিয়ায় মৃত্যু পর্যন্ত হতে পারে বলে সচেতন করা হয়েছে। সতর্ক করা হয়েছে চোলাই মদের কারবারিদেরও। লিফলেটে বলা হয়েছে, চোলাই মদ তৈরি করলে আজীবন কারাদণ্ড হতে পারে।

কালী পুজোর পরে বেশ কিছু গ্রামে উৎসবে আপ্যায়নের অঙ্গ হিসাবে দেশি মদ খাওয়া হয়। স্থানীয় সূত্রের দাবি, ওই সময় একাধিক গ্রামে স্থানীয় কিছু বাসিন্দা নিজেরাই হাঁড়িয়া বা চোলাই তৈরি করেন। সে কথা মাথায় রেখেই এই প্রচার বলে আবগারি দফতর সূত্রে জানা গিয়েছে। জেলা আবগারি দফতরের আধিকারিক সিদ্ধার্থ সেন বলেন, ‘‘মদ কিনতে হলে অনুমোদিত সরকারি দোকান থেকেই কিনতে বলা হয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন