জঙ্গলে চাষির দেহ

প্রায় দু’সপ্তাহ নিখোঁজ থাকার পরে এক চাষির দেহ উদ্ধার হল জঙ্গল থেকে। শনিবার বিকেলে বান্দোয়ানের ঘাটিউলি গ্রাম লাগোয়া জঙ্গল থেকে সীতারাম মাহাতো (৪৩) নামে ওই ব্যক্তির দেহ উদ্ধার কর পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মানবাজার শেষ আপডেট: ০৬ জুন ২০১৬ ০০:৫৪
Share:

প্রায় দু’সপ্তাহ নিখোঁজ থাকার পরে এক চাষির দেহ উদ্ধার হল জঙ্গল থেকে। শনিবার বিকেলে বান্দোয়ানের ঘাটিউলি গ্রাম লাগোয়া জঙ্গল থেকে সীতারাম মাহাতো (৪৩) নামে ওই ব্যক্তির দেহ উদ্ধার কর পুলিশ। পুলিশ জানিয়েছে, বোরো গ্রামের কুমারপাড়ার বাসিন্দা সীতারামবাবু ২২ মে থেকে নিখোঁজ ছিলেন।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শনিবার দুপুরে বান্দোয়ান থানায় খবর আসে, জঙ্গলে একটি দেহ পড়ে রয়েছে। পুলিশকর্মীরা গিয়ে দেখেন, দেহটিতে পচন ধরে গিয়েছে। পরে সীতারামবাবুর পরিবারের লোকজন জামা, প্যান্ট, জুতো এবং রুমাল দেখে দেহটি শনাক্ত করেন।

বোরো গ্রামে সীতারামবাবু সম্পন্ন চাষি বলে পরিচিত ছিলেন। বোরো থেকে বান্দোয়ান বাজারের দুরত্ব প্রায় ১৩ কিলোমিটার। সীতারামবাবুর পরিজনেরা জানান, বোরোতে বড় দোকান না থাকায় তিনি সাইকেল করে বান্দোয়ান থেকে চাষের জিনিস কিনে আনতেন। তাঁদের দাবি, ২২ মে টাকা এবং বস্তা নিয়ে তিনি বেরিয়েছিলেন। তারপরে তাঁর আর কোনও খোঁজ মেলেনি। ২৪ মে তাঁর পরিবারের তরফে বোরো থানায় একটি নিখোঁজ ডায়েরি করা হয়। সীতারামবাবুর ছেলে অসীম মাহাতো বলেন, ‘‘আমরা অনেক জায়গায় খোঁজ করেছিলাম। কোথাও কোনও সন্ধান পাইনি। বাবা বান্দোয়ানের জঙ্গলে কেন গিয়েছিলেন বুঝতে পারছি না।’’

Advertisement

পুলিশের অনুমান, সীতারামবাবু কীটনাশক খেয়ে আত্মহত্যা করেছেন। যদিও আত্মহত্যার সম্ভাবনা মানতে চাননি অসীমবাবু। তিনি বলেন, ‘‘বাবার দেহ মিললেও সাইকেলটা পাওয়া যায়নি। তা ছাড়া আত্মহত্যা করতে অতদূর যাবেন কেন?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন