চোলাই তৈরির অভিযোগে ধৃত বিজেপি প্রার্থী

বাড়িতে চোলাই তৈরি ও বিক্রির অভিযোগে বিজেপির এক মহিলা প্রার্থীকে গ্রেফতার করল পুলিশ। পরে অবশ্য আদালতে জামিন পান তিনি। বাঁকুড়ার ইঁদপুরের ঘটনা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ইঁদপুর শেষ আপডেট: ০১ মে ২০১৮ ১৩:১৩
Share:

বাড়িতে চোলাই তৈরি ও বিক্রির অভিযোগে বিজেপির এক মহিলা প্রার্থীকে গ্রেফতার করল পুলিশ। পরে অবশ্য আদালতে জামিন পান তিনি। বাঁকুড়ার ইঁদপুরের ঘটনা।

Advertisement

পুলিশের দাবি, রবিবার বিকেলে ইঁদপুরের দেউলগড়ার বাসিন্দা সরস্বতী সোরেনের বাড়িতে অভিযান চালিয়ে বেশ কয়েকটি জার থেকে প্রায় ৪০ লিটার চোলাই উদ্ধার হয়। গ্রেফতার করা হয় সরস্বতীকে। তাঁর বিরুদ্ধে বাড়িতে বেআইনি মদ তৈরি ও বিক্রি করার অভিযোগ এনেছে পুলিশ। সোমবার খাতড়া আদালতে তোলা হলে বিচারক তাঁর জামিন মঞ্জুর করেন।

সরস্বতী ইঁদপুর ব্লকের রঘুনাথপুর গ্রামপঞ্চায়েতে বিজেপির প্রার্থী হিসেবে ভোটে লড়ছেন। এই ঘটনায় রাজনৈতিক রঙও লেগে গিয়েছে। ঘটনাটিকে কেন্দ্র করে পুলিশের বিরুদ্ধে সুর চড়িয়েছে বিজেপি। জামিন পাওয়ার পরে ফোনে সরস্বতী বলেন, “মদ বিক্রির ব্যবসা আমি করি না। পুলিশ চক্রান্ত করে আমাকে ফাঁসিয়েছে।’’ বিজেপির বাঁকুড়া সাংগঠনিক জেলা সভাপতি বিবেকানন্দ পাত্র বলেন, “বহু জায়গায় আমাদের প্রার্থীকে পুলিশ দিয়ে ভয় দেখানো হচ্ছে। মিথ্যা মামলায় ফাঁসিয়ে জেলে ভরার হুমকি দেওয়া হচ্ছে। তৃণমূলের নির্দেশেই সরস্বতীকে মিথ্যা মামলায় ফাঁসিয়েছে পুলিশ।” কিছু দিন আগেই বাঁকুড়া ১ ব্লকের পোয়াবাগান এলাকায় এক তৃণমূল কর্মীকে মারধরের অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে। ওই এলাকার বিজেপির বেশ কিছু নেতা ও প্রার্থীর বিরুদ্ধে অভিযোগও দায়ের করা হয় তৃণমূলের তরফে। থানায় অভিযোগ দায়ের হওয়ার পরের দিনই অভিযুক্তদের তালিকায় নাম থাকা দুই বিজেপি প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নেন। ওই ঘটনার সূত্র টেনে বিজেপির রাজ্য নেতা সুভাষ সরকার বলেন, “পোয়াবাগানে আমাদের প্রার্থীর বিরুদ্ধে মিথ্যা মামলা করে গ্রেফতার করার ভয় দেখিয়ে মনোনয়ন প্রত্যাহার করিয়েছিল তৃণমূল। সে ক্ষেত্রেও পুলিশকে কাজে লাগানো হয়েছিল। ভোটের আগে সরস্বতীর মনোবল ভেঙে দিতেও একই কৌশল নিল পুলিশ ও তৃণমূল।”

Advertisement

তবে জেলা তৃণমূল নেতা তথা বাঁকুড়া জেলা পরিষদের বিদায়ী সভাধিপতি অরূপ চক্রবর্তী বলেন, “কেউ বেআইনি কাজ করলে পুলিশ তো ধরবেই। বিজেপির প্রার্থীও বেআইনি মদের ব্যবসা করতে গিয়ে ধরা পড়েছেন। তৃণমূলের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তোলাটা বিরোধীদের অভ্যাসে দাঁড়িয়ে গিয়েছে।” পুলিশের দাবি, নির্দিষ্ট প্রমাণ-সহ হাতেনাতে সরস্বতীকে গ্রেফতার করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন