Firebreak

আগুনে ছাই দোকানপাট

স্থানীয় সূত্রের খবর, বিজয়া ময়দানের অস্থায়ী কাঠামোর দোকানগুলিতে প্রথম আগুন চোখে পড়ে। কিছুক্ষণের মধ্যেই তা ভয়ানক আকার নেয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বড়জোড়া শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২০ ০৭:৫৪
Share:

বিধ্বংসী: বড়জোড়া বিজয়া ময়দানের কাছে জ্বলছে দোকান। নিজস্ব চিত্র

আগুনে পুড়ে ছাই হয়ে গেল বাঁকুড়ার বড়জোড়ার বিজয়া ময়দানের কয়েকশো দোকান। বুধবার বিকেলের ঘটনা। স্থানীয় বাসিন্দাদের দাবি, আগুন লাগে দুপুর ৩টের পরে। অভিযোগ, প্রায় এক ঘণ্টা পরে এসে পৌঁছয় দমকল। ততক্ষণে বিস্তর ক্ষয়ক্ষতি হয়ে গিয়েছে। আরও এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

Advertisement

স্থানীয় সূত্রের খবর, বিজয়া ময়দানের অস্থায়ী কাঠামোর দোকানগুলিতে প্রথম আগুন চোখে পড়ে। কিছুক্ষণের মধ্যেই তা ভয়ানক আকার নেয়। চলে আসেন এলাকার প্রচুর বাসিন্দা। ঘটনাস্থল থেকে কয়েকশো মিটার দূরের বড়জোড়া সুপার স্পেশালিটি হাসপাতাল। সেখানকার ট্যাঙ্ক থেকে পাইপে জল এনে বাজারে ছড়ানো শুরু হয়। এলাকার লোকজনের দাবি, দুর্গাপুর থেকে দমকল বাহিনী এসে পৌঁছয় ৪টের পরে।

বিজয়া ময়দান বাজার কমিটির তরফে দাবি করা হয়েছে, অন্তত পাঁচশো অস্থায়ী দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে আগুনে। তার মধ্যে দশকর্মা, মুদি, কাপড়, মনিহারি দোকান রয়েছে। এই ঘটনার পরে, বড়জোড়া শিল্পাঞ্চলে দমকলকেন্দ্র গড়ার দাবি আরও জোরাল হয়েছে। এ দিন ঘটনাস্থলে ছিলেন বড়জোড়ার সিপিএম বিধায়ক সুজিত চক্রবর্তী। তিনি বলেন, “আমি দু’বছর আগেই রাজ্যের দমকলমন্ত্রীকে বড়জোড়া শিল্পাঞ্চলে দমকলকেন্দ্র চালু করার জন্য লিখিত আর্জি জানিয়েছিলাম। কিন্তু সে আর্জি মানা হয়নি। এ বার ফের লিখিত ভাবে দাবি জানাব।”

Advertisement

কী ভাবে আগুন লাগল, তা নিয়েও ধোঁয়াশা ছড়িয়েছে। পুলিশ জানিয়েছে, বুধবার সন্ধ্যা পর্যন্ত আগুন লাগার কারণ নিশ্চিত ভাবে জানা যায়নি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। জেলা প্রশাসনের এক কর্তা বলেন, “বড়জোড়া শিল্পাঞ্চলে দমকলকেন্দ্র গড়ার বিষয়টি আলোচনার স্তরে রয়েছে। ক্ষয়ক্ষতির রিপোর্ট নেওয়া হচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন