চাকরির নামে ঠকানোর নালিশ

শনিবার সকালে বাঁকুড়ার জয়পুরের একটি লজ থেকে তাঁদের ধরা হয়। পুলিশ জানিয়েছে, ধৃতেরা হলেন দেবকুমার চট্টোপাধ্যায়, শীতল আঢ্য, উৎপল বিশ্বাস ও পলাশচন্দ্র ওঝা। দেবকুমার ও শীতল কলকাতার বিরাটির বাসিন্দা। পলাশের বাড়ি বাগুইআটি এবং উৎপলের বাড়ি নিউ ব্যারাকপুরে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জয়পুর শেষ আপডেট: ১৮ জুন ২০১৭ ০১:৩৩
Share:

অন্যতম অভিযুক্ত। নিজস্ব চিত্র

সরকারি চাকরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগে গ্রেফতার করা হল চার জনকে। শনিবার সকালে বাঁকুড়ার জয়পুরের একটি লজ থেকে তাঁদের ধরা হয়। পুলিশ জানিয়েছে, ধৃতেরা হলেন দেবকুমার চট্টোপাধ্যায়, শীতল আঢ্য, উৎপল বিশ্বাস ও পলাশচন্দ্র ওঝা। দেবকুমার ও শীতল কলকাতার বিরাটির বাসিন্দা। পলাশের বাড়ি বাগুইআটি এবং উৎপলের বাড়ি নিউ ব্যারাকপুরে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, পুরুলিয়ার পুঞ্চা থানার ডুমুরিয়া গ্রামের সঞ্জীবকুমার রায়ের দায়ের করা অভিযোগের ভিত্তিতে ওই চার জনকে গ্রেফতার করা হয়েছে। অভিযোগে জানানো হয়েছে, জয়পুরের লজে একটি বেসরকারি সংস্থার নাম করে ওই চার জন একটি প্রশিক্ষণ শিবির শুরু করেছিলেন। বুধবার প্রশিক্ষণ শুরু হয়। যোগ দিয়েছিলেন বাঁকুড়া এবং পুরুলিয়ার ২৭ জন। তাঁদের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, শুক্রবার প্রশিক্ষণের শেষে কেন্দ্রীয় সরকারের পরিবহণ বিভাগে চাকরি দেওয়া হবে। প্রশিক্ষণের জন্য মাথাপিছু ৯ হাজার টাকা করে নেওয়া হয়েছিল।

কিন্তু শিবির শেষে চাকরির কাগজপত্র না মেলায় পুলিশের দ্বারস্থ হন সঞ্জীব। গ্রেফতার করা হয় ওই চার জনকে। এসডিপিও (বিষ্ণুপুর) লাল্টু হালদার বলেন, ‘‘ওই চার জনের বিরুদ্ধে প্রতারণার মামলা রুজু হয়েছে।’’ শনিবার বিষ্ণুপুর আদালতে তোলা হবে বিচারক তাঁদের চার দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন।

Advertisement

অভিযুক্ত পক্ষের আইনজীবী কান্তিকুমার নন্দী অবশ্য দাবি করেন, তাঁর মক্কেলদের মিথ্যা অভিযোগে ফাঁসানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন