purulia

পুরুলিয়ার চন্দন গাছ মিলল হাওড়ায়! আন্তর্জাতিক চক্রের যোগ দেখছে পুলিশ

পুলিশ জানিয়েছে, হাওড়ার সালকিয়ার বাসিন্দা সমীর নস্কর নামে এক ব্যক্তির বাড়ি থেকে বহুমূল্যের চোরাই কাঠ উদ্ধার করেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২২ ০১:০৯
Share:

নিজস্ব চিত্র।

পুরুলিয়ার বিট অফিস থেকে চন্দন গাছ চুরি যাওয়ার ঘটনায় হাওড়া থেকে গ্রেফতার হলেন চার জন। এক ধৃতের বাড়ি থেকে প্রায় সাত লক্ষ টাকার চোরাই কাঠও উদ্ধার করেছে পুরুলিয়া জেলা পুলিশ। তদন্তকারীদের অনুমান, চোরাই কাঠ পাচারের আন্তর্জাতিক চক্রের সঙ্গে ধৃতদের যোগ রয়েছে।

Advertisement

পুলিশ জানিয়েছে, হাওড়ার সালকিয়ার বাসিন্দা সমীর নস্কর নামে এক ব্যক্তির বাড়ি থেকে বহুমূল্যের চোরাই কাঠ উদ্ধার করেছে। তিনি ছাড়া আর যে তিন জনকে গ্রেফতার হয়েছেন, তাঁর ওড়়িশার বাসিন্দা। তবে থাকেন হাওড়ায়। পুরুলিয়ার জেলা পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘গ্রেফতারির পর ধৃতদের ট্রানজ়িট রিমান্ডে পুরুলিয়ায় নিয়ে আসা হয়েছে। তাঁদের জেরা করে পাচারচক্র সম্পর্কে আরও তথ্য জোগাড় করা হবে।’’

পুলিশ সূত্রে দাবি, ধৃতদের সঙ্গে নেপালের চোরাই কাঠ পাচারচক্রের যোগসাজশ থাকলেও থাকতে পারে। সে ব্যাপারেই তাঁদের জেরা করা হবে। আর কেউ যুক্ত কি না, তা জানার চেষ্টা করা হবে। ধৃতদের থেকে আরও চোরাই কাঠের হদিস মিলতে পারে বলেও অনুমান পুলিশের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন