Gadadhar Hazra

Gadadhar Hazra: বিজেপিতে সোনা খুঁজতে গিয়েছিলাম, কিন্তু পাইনি! তিন বছর পর তৃণমূলে ফিরে বললেন নানুরের গদাধর

অনুব্রত মণ্ডলের নির্দেশে শুরু হয়েছে অঞ্চলভিত্তিক কর্মী সম্মেলন। সেখানেই নানুরের গদাধর হাজরা তৃণমূলে যোগ দেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নানুর শেষ আপডেট: ২৫ জুন ২০২২ ১৫:০১
Share:

তৃণমূলে ফিরলেন গদাধর হাজরা। — নিজস্ব চিত্র।

তিন বছর আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে চলে গিয়েছিলেন নানুরের এক সময়ের বিধায়ক গদাধর হাজরা। বৃহস্পতিবার তিনি ফিরলেন পুরনো শিবিরে। দল ছেড়েই বিজেপিকে তীব্র আক্রমণ শানিয়েছেন গদাধর।

Advertisement

সম্প্রতি বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের নির্দেশে শুরু হয়েছে অঞ্চলভিত্তিক কর্মী সম্মেলন। শনিবার নানুরের কীর্ণাহার-২ নম্বর অঞ্চলের কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানেই নানুরের প্রাক্তন তৃণমূল বিধায়ক গদাধর তৃণমূলে যোগ দেন। ২০১৯ সালে মুকুল রায়ের হাত ধরে দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগদান করেছিলেন এক সময়ের অনুব্রত ঘনিষ্ঠ হয়ে ওঠা গদাধর। এ বার পুরনো দলে ফিরেই বিজেপিকে আক্রমণ শানিয়েছেন তিনি। গদাধরের বক্তব্য, ‘‘আমি দিলীপ ঘোষের কথা শুনে বিজেপিতে সোনা খুঁজতে গিয়েছিলাম। কিন্তু সেখানে সোনা আমি পাইনি। কিছু মানুষ দিল্লি নিয়ে গিয়েছিল দিল্লির লাড্ডুর লোভ দেখিয়ে। সেটাও পাইনি। তাই তৃণমূলে ফিরে এসেছি।’’

গদাধর বিজেপি ছাড়ার কিছুটা আগেই নেটমাধ্যমে লিখে বিজেপির বীরভূম জেলা কমিটির বিশেষ আমন্ত্রিত পদ থেকে সরে এসেছেন ফণীরঞ্জন রায়। তাঁর অভিযোগ, পঞ্চায়েত নির্বাচনের সময় বুক চিতিয়ে দলের জন্য লড়াই করলেও, বিধানসভা ভোটের পরে তাঁর বাড়িতে হামলা চালানো হয়েছিল। কিন্তু এ নিয়ে দলীয় নেতৃত্বকে বার বার জানালেও তা শোনা হয়নি বলে ফণীরঞ্জনের দাবি।

Advertisement

এ নিয়ে বিজেপির রাজ্য সহ-সভাপতি শ্যামাপদ মণ্ডলের প্রতিক্রিয়া, ‘‘ঘটনাটি খুব দুঃখের। এখন দলের ভাল সময়। এ নিয়ে অবশ্যই জেলা সভাপতির সঙ্গে কথা বলব। তবে রাজ্য সভাপতি গুরুত্ব দেন না এটা ঠিক নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন