অধীরকে কেন মালা, শুরু জল্পনা

বিষ্ণুপুরের বাম-কংগ্রেস জোটের কংগ্রেস প্রার্থী তুষারকান্তি ভট্টাচার্যের সমর্থনে মিছিলে পা মেলালেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তার আগে সোমবার শহরের বিষ্ণুপুর-সোনামুখী চৌমাথার মোড়ে বাইপাসের পাশে একটি নির্বাচনী জনসভায় ভাষণ দেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বিষ্ণুপুর শেষ আপডেট: ২৯ মার্চ ২০১৬ ০১:১৩
Share:

বিষ্ণুপুরের বাম-কংগ্রেস জোটের কংগ্রেস প্রার্থী তুষারকান্তি ভট্টাচার্যের সমর্থনে মিছিলে পা মেলালেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তার আগে সোমবার শহরের বিষ্ণুপুর-সোনামুখী চৌমাথার মোড়ে বাইপাসের পাশে একটি নির্বাচনী জনসভায় ভাষণ দেন তিনি। এই পর্যন্ত ঠিকই ছিল। কিন্তু এ দিনই বিকেলে বাঁকুড়া বঙ্গ বিদ্যালয় প্রাঙ্গণে তাঁর দলের ও জোটের আর এক প্রার্থী শম্পা দরিপার নির্বাচনী সভায় অধীরবাবু মন্তব্য করেন, ‘‘বিষ্ণুপুরে সভায় আসার পথে তৃণমূলের উপ পুরপ্রধান বুদ্ধদেব মুখোপাধ্যায় আমাকে মালা পরিয়ে স্বাগত জানিয়েছেন। সমর্থনও জানিয়েছেন আমাদের।’’ সম্প্রতি পুরভবনের সামনে পুরপ্রধান তথা রাজ্যের মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের অনুগামীরা বুদ্ধদেববাবুকে হেনস্থা করেন বলে অভিযোগ। এই নিয়ে শহরে উত্তেজনা ছড়ায়। হয় অবরোধ। বন্ধ হয়ে যায় চকবাজার। ক্ষোভ সামলাতে নামাতে হয় র‌্যাফ। সেই থেকে দূরত্বও বাড়ে পুরপ্রধান ও উপ পুরপ্রধানের। শ্যামবাবু ফের বিধানসভায় দলের প্রার্থী হওয়ার পর বিদায়ী মন্ত্রীর প্রচার মিছিলেও দেখা যায়নি বুদ্ধবাবু ও তাঁর অনুগামীদের। এ দিন মালা পরানো নিয়ে অধীরবাবুর মন্তব্য বিতর্ক উস্কে দিয়েছে জেলার রাজনৈতিক মহলে। তা হলে কি বাঁকুড়ার প্রাক্তন পুরপ্রধান শম্পা দরিপার মতো বুদ্ধদেববাবুও যোগ দিচ্ছেন কংগ্রেসে? বুদ্ধদেববাবু অবশ্য বিষয়টিকে এড়িয়ে গিয়ে বলেছেন, ‘‘কই, এমন কিছুই হয়নি তো’’!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন