Accident

Bus Accident: বাস উল্টে মৃত বালিকা, আহত ২৫   

প্রত্যক্ষদর্শীদের একাংশের দাবি, ঘটনার সময়ে অত্যন্ত দ্রুত বেগে থাকা বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারের মোরাম স্তূপে উঠে যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোতুলপুর শেষ আপডেট: ০৪ জুন ২০২২ ০৮:০৬
Share:

দুর্ঘটনাস্থলে ভিড়। নিজস্ব চিত্র।

চালক নিয়ন্ত্রণ হারানোয় রাস্তার পাশের ফাঁকা জমিতে উল্টে গেল যাত্রিবাহী বাস। শুক্রবার সকালে বাঁকুড়ার কোতুলপুরে কুন্তলবাজার এলাকায় দুঘর্টনাটি ঘটে। ঘটনাস্থলেই মৃত্যু হয় বিষ্ণুপুরের রাধানগরের বাসিন্দা, বছর দশেকের শ্রাবন্তী মণ্ডলের। আহত আরও প্রায় ২৫ জন। তাঁদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করানো হয়েছে। পুলিশ বাসটিকে বাজেয়াপ্ত করেছে। পলাতক বাস চালকের খোঁজ চালাচ্ছে পুলিশ।

Advertisement

প্রত্যক্ষদর্শীদের একাংশের দাবি, ঘটনার সময়ে অত্যন্ত দ্রুত বেগে থাকা বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারের মোরাম স্তূপে উঠে যায় এবং রাস্তা থেকে ফুট চারেক নীচের জমিতে নেমে উল্টে যায়। স্থানীয় ও পথচলতি মানুষেরা দ্রুত যাত্রীদের উদ্ধারে হাত লাগান। খবর পেয়ে ঘটনাস্থলে যায় কোতুলপুর থানার পুলিশ। আহতদের উদ্ধার করে বিষ্ণুপুর ও কোতুলপুর হাসপাতালে পাঠানো হয়। মাথায় চোট পেয়ে চিকিৎসাধীন সীমা রুইদাস বলেন, “বিয়েবাড়ি সেরে ময়নাপুর যাব বলে শিহড়ে বাসে উঠেছিলাম। ভিড় ভালই ছিল। কুন্তলবাজারের কাছাকাছি এসে বাসটি আচমকা রাস্তা থেকে জমিতে নেমে উল্টে যায়। তার পরে আর কিছু মনে নেই।”

বিষ্ণুপুর হাসপাতালে আর এক চিকিৎসাধীন শিবদাস লাহা জানান, বাস বেশ বেগেই চলছিল। একটি মোটরবাইককে জায়গা দিতে গিয়ে রাস্তার ধারে থাকা মোরাম স্তূপে বাসের চাকা উঠে যায়। তার পরে, নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় বাসটি। প্রত্যক্ষদর্শী অশোক রায়ের কথায়, “চালক মত্ত অবস্থায় ছিলেন বলে আমরা নিশ্চিত। ভর্তি বাস নিয়ে এত দ্রুত বেগে চালানোর জন্যই এই দুর্ঘটনা। উদ্ধার কাজ চলার সময়ে চালকের খোঁজ করেছিলাম। লোকজনের মধ্যে মিশে যাওয়ায় খুঁজে পাওয়া যায়নি।” চালকের অসাবধানতার জন্য এই দুর্ঘটনা বলে দাবি স্থানীয়দের। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছে কোতুলপুর থানার পুলিশ।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন