বাজনা, চিয়ার লিডারের নাচে মিনি আইপিএল

ব্যাটে লেগে বল ছুটছে মাঠের বাইরে। সঙ্গে সঙ্গে ঝম ঝম করে বেজে উঠছে বাজনা। চিয়ারলিডাররা দুলে উঠছেন। আইপিএল-র আবহে বিষ্ণুপুরে নৈশালোকে হয়ে গেল একদিনের ক্রিকেট টুর্নামেন্ট।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বিষ্ণুপুর শেষ আপডেট: ১২ এপ্রিল ২০১৭ ০০:৫৫
Share:

জমাটি: নৈশালোক ক্রিকেট টুর্নামেন্টে ফাইনালে মুখোমুখি বিষ্ণুপুর হাইস্কুল মোড় হিরোজ ক্লাব ও বিষ্ণুপুরের বড়কালীতলা রিবেল স্টার। ছবি: শুভ্র মিত্র

ব্যাটে লেগে বল ছুটছে মাঠের বাইরে। সঙ্গে সঙ্গে ঝম ঝম করে বেজে উঠছে বাজনা। চিয়ারলিডাররা দুলে উঠছেন। আইপিএল-র আবহে বিষ্ণুপুরে নৈশালোকে হয়ে গেল একদিনের ক্রিকেট টুর্নামেন্ট।

Advertisement

তিলবাড়ি পাড়ায় নিখিলবঙ্গ শিক্ষণ মহাবিদ্যালয়ের মাঠে রবিবার দ্বিতীয় বর্ষের রমেশ স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট ঘিরে উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। রমেশ স্মৃতি সঙ্ঘের আয়োজিত এই ক্রিকেট টুর্নামেন্টে আটটি দল যোগ দিয়েছিল। সকালে প্রথম খেলা হয় বিষ্ণুপুর হাজরাপাড়া তরুণ সঙ্ঘ বনাম বিষ্ণুপুর বড়কালীতলা রিবেল স্টারের। উদ্বোধন করেন নিখিলবঙ্গ শিক্ষণ মহাবিদ্যালয়েরের বিপিএডের বিভাগীয় প্রধান নিত্যানন্দ কর্মকার। প্রচুর দর্শক ম্যাচ দেখতে মাঠে এসেছিলেন।

প্রথম সেমিফাইনালে বিষ্ণুপুর হাইস্কুল মোড় হিরোজ ক্লাব হারিয়ে দেয় বিষ্ণুপুর সরকারি পলিটেকনিক কলেজের ছাত্রদের। অন্যদিকে, দ্বিতীয় সেমিফাইনালে বিষ্ণুপুরের বড়কালীতলা রিবেল স্টার হারিয়ে দেয় বিষ্ণুপুরের যাদবপল্লিকে। রমেশ স্মৃতি সঙ্ঘের সম্পাদক বিদ্যুৎ বন্দ্যোপাধ্যায় জানান, ফাইনাল খেলায় বিষ্ণুপুর হাইস্কুল মোড় হিরোজ ক্লাব প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ১০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১২২ রানের লক্ষ্যমাত্রা রাখে। দ্বিতীয়ার্ধ্বে ব্যাট করতে নেমে বড়কালীতলা রিবেল স্টার ক্লাব ৯ ওভার চার বলে সব উইকেট হারিয়ে ৯৬ রান করে। ফাইনালে জয়লাভ করে বিষ্ণুপুর হাইস্কুল মোড় হিরোজ ক্লাব ১০ হাজার টাকা পুরস্কার পায়। রানার্স বিষ্ণুপুর বড়কালীতলা সাত হাজার টাকা পুরস্কার পায়। ‘ম্যান অব দ্য টুর্নামেন্ট’ এবং ‘ম্যান অব দ্য ম্যাচ’ হন বিষ্ণুপুর হাইস্কুল মোড় হিরোজ ক্লাবের ইন্দ্র কুমার। ফাইনাল ম্যাচের পুরস্কারগুলি তুলে দেন রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন এবং জনস্বাস্থ্য কারিগরী দফতরের রাষ্ট্রমন্ত্রী শ্যামল সাঁতরা ও বিষ্ণুপুরের উপপুরপ্রধান বুদ্ধদেব মুখোপাধ্যায়। খেলায় বারবার দর্শকরা লাফিয়ে ওঠেন। এক দর্শক বলেন, ‘‘টিকিট কেটে স্টেডিয়ামে আইপিএল দেখতে না পেলেও এখানে দুধের স্বাদ ধোলে মেটালাম।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন