পড়ুয়াদের জন্য গাইড ক্যাম্প

কিছুদিন পর মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ হবে। কিন্তু তারপর? উচ্চ শিক্ষায় কোন পথে এগোবে ছাত্রছাত্রীরা? দিশা দেখাতেই কেরিয়ার গাইড ক্যাম্প করল রামপুরহাট মহকুমা প্রশাসন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রামপুরহাট শেষ আপডেট: ১৮ মে ২০১৫ ০০:০৪
Share:

রামপুরহাটে পড়ুয়াদের নিয়ে মহকুমা প্রশাসনের ক্যম্প। —নিজস্ব চিত্র।

কিছুদিন পর মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ হবে। কিন্তু তারপর? উচ্চ শিক্ষায় কোন পথে এগোবে ছাত্রছাত্রীরা? দিশা দেখাতেই কেরিয়ার গাইড ক্যাম্প করল রামপুরহাট মহকুমা প্রশাসন। রবিবার রক্তকরবী মঞ্চে এই কেরিয়ার ক্যাম্পে ছিলেন জেলাশাসক পি মোহন গাঁধী ছাড়া, রামপুরহাট ১ নম্বর, নলহাটি ২ ব্লক, ময়ূরেশ্বর ১ ব্লকের বিডিও-রা ছাড়া মহকুমা প্রশাসনের অন্যান্য আধিকারিকরা। প্রতিযোগিতামূলক পরীক্ষায় বসার আগে বা নিজেদের কেরিয়ার তৈরি করার জন্য কিভাবে প্রস্তুতি নিতে হবে, তার জন্য মানসিক প্রস্ততি-সহ পেশাগত প্রস্তুতি কিভাবে নিতে হবে সে ব্যপারে আলোচনা করেন কলকাতা থেকে আসা বিশেষজ্ঞরা। অনুষ্ঠানের আয়োজক ছিলেন মহকুমা প্রশাসনিক বিভাগ নিয়ে গঠিত ওয়েলফেয়ার কমিটি।

Advertisement

এ দিনই আবার রক্তের আকালকে মনে রেখে রক্তকরবী মঞ্চে উদ্বোধন হল রামপুরহাট ব্লাড ডোনার্স ক্লাবের। উদবোধন করেন বিশিষ্ট চিকিৎসক মদন লাল চৌধুরী। এ দিন পুরসভার মাঠে রক্তের গ্রুপ পরীক্ষা করে রক্তদানের জন্য ডোনার ক্লাবের জন্য সদস্য পদ গ্রহণ করা হয়। সেই তালিকায় ছিলেন সরকারি কর্মী থেকে, বিভিন্ন ক্লাব, সামাজিক সংগঠন, ব্যবসায়িক সংগঠনের সদস্য ও সাংবাদিকরা। জেলাশাসক পি মোহন গাঁধী বলেন, ‘‘এই ধরনের ক্লাবের মাধ্যমে জেলাতে রক্তদাতাদের গ্রুপের তালিকা তৈরি করে একটি ডাইরেক্টরি তৈরি করা হবে। সারা জেলাতে যাতে তৈরি হয় সেই চেষ্টা করা হবে।’’ এতে সরাসরি রক্তদাতাদের সঙ্গে যোগাযোগ করা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন