police

বাঁকুড়ায় গোপন ডেরায় মিলল প্রায় ৬ হাজার বোতল কাশির সিরাপ

পুলিশ জানতে পারে, বাঁকুড়াকে ব্যবহার করে বিপুল পরিমাণ নেশার সামগ্রী পাচারের ছক কষছে পাচারকারীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাঁকুড়া শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২১ ১৮:৫৬
Share:

উদ্ধার হওয়া সেই ফেন্সিডিল। নিজস্ব চিত্র

গোপন সূত্রে খবর পেয়ে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ কাশির সিরাপ উদ্ধার করল বাঁকুড়া জেলা পুলিশ। কোতুলপুর থানার জয়রামবাটি এলাকায় গোপন ডেরা থেকে প্রায় পাঁচ হাজার ৮৫০ বোতল কোডেইন ফসফেট যুক্ত ফেনসিডিল উদ্ধার করা হয়েছে। পুলিশের প্রাথমিক তদন্তে অনুমান, নেশার সামগ্রী হিসাবে ওই বিপুল পরিমাণ ফেনসিডিল অন্যত্র পাচার করা হত। এর সঙ্গে আন্তঃরাজ্য পাচারচক্রের যোগও খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

সম্প্রতি গোয়েন্দা সূত্রে পুলিশ জানতে পারে, বাঁকুড়াকে ব্যবহার করে বিপুল পরিমাণ নেশার সামগ্রী পাচারের ছক কষছে পাচারকারীরা। কোতুলপুরের একটি ডেরায় সেই নেশার সামগ্রী সাময়িক ভাবে মজুত করা আছে বলেও খবর পায় পুলিশ। এর পর পুলিশ ওই ডেরায় হানা দিয়ে কাশির সিরাপের মোট ৬৫টি প্যাকেট উদ্ধার করে। প্রতিটি প্যাকেটে ৯০টি করে ফেনসিডিলের বোতল রাখা ছিল। পুলিশের দাবি, উদ্ধার হওয়া ওই সামগ্রীর দাম সব মিলিয়ে প্রায় ১০ লক্ষ টাকা। তবে পুলিশ ওই ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি।

বাঁকুড়ার পুলিশ সুপার ধৃতিমান সরকার বলেন, ‘‘তদন্ত এখন প্রাথমিক পর্যায়ে রয়েছে । এই বিপুল পরিমাণ কাশির সিরাপ মজুত এবং পাচারের সঙ্গে কোনও চক্র জড়িত রয়েছে কি না সে বিষয়টা খতিয়ে দেখা হচ্ছে। কোথা থেকে এই সামগ্রী এসেছিল এবং তা কোথায় নিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল তাও খতিয়ে দেখা হচ্ছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন