sand mafia

পুরুলিয়ায় কংসাবতী থেকে বালি চুরি, ধাওয়া করে গাড়ি ধরলেন সরকারি আধিকারিক

ভূমি সংস্কার দফতরের আধিকারিক তারক হালদার বলেন, ‘‘আমরা রুটিন মাফিক অভিযান চালানোর সময় গাড়িটি ধরি। চলন্ত গাড়ি খালি করতে গিয়ে গাড়িটি উল্টে যায়। পুলিশ গাড়ির ইঞ্জিন আটক করেছে।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২২ ২২:৩৮
Share:

ধাওয়া করে বালি বোঝাই গাড়ি ধরলেন সরকারি আধিকারিক। নিজস্ব চিত্র।

কংসাবতী নদীর ঘাট থেকে বেআইনি ভাবে বালি তুলে করে তা পাচার করা হয়। তা রুখতে নিয়মিত অভিযানও চালায় সরকার। তেমনই অভিযান চালাতে গিয়ে একটি নম্বর প্লেট বিহীন বালি বোঝাই ট্র্যাক্টরকে তাড়া করে হাতেনাতে ধরে ফেললেন পুরুলিয়া ১ নম্বর ব্লকের ভূমি ও ভূমি সংস্কার দফতরের আধিকারিক তারক হালদার।

Advertisement

জানা গিয়েছে, প্রশাসনিক কর্তাকে দেখতে পেয়েই বালি বোঝাই ট্র্যাক্টর নিয়ে পালান চালক। দুষ্কৃতীরা পালাতে পারে আঁচ করেছিলেন সরকারি আধিকারিক। সঙ্গে সঙ্গে তাঁকে ধাওয়া করেন তারক। বেগতিক বুঝে চালক বালি ভর্তি ট্রাক্টরটি খালি করতে যান। তখনই গাড়িটি উল্টে যায়। পালিয়ে যান চালক।

এ বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে পুরুলিয়া ১ ভূমি ও ভূমি সংস্কার দফতরের আধিকারিক তারক বলেন, ‘‘আমরা রুটিন মাফিক অভিযান চালানোর সময় তাঁকে ধরি কিন্তু চলন্ত গাড়ি খালি করতে গিয়ে গাড়িটি উল্টে যায়। পুলিশ গাড়ির ইঞ্জিন আটক করেছে। চালক পলাতক। আমরা আইন অনুযায়ী ব্যবস্থা নেব।’’ পুরুলিয়া ১ ও ২ নম্বর ব্লক যৌথ ভাবে এই অভিযান চালায় বলেও জানান তিনি। গাড়িটিতে প্রায় ১০০ ঘনফুট বালি ছিল বলে জানা গিয়েছে। একই পরিমাণ বালি ভর্তি একটি ট্রাক্টর শুক্রবার কেতিকা এলাকায় বাজেয়াপ্ত করা হয়েছে বলে জানান তারক। বেআইনি বালি পাচার রুখতে যে নিয়মিত ভাবে অভিযান চালানো হবে তা-ও জানিয়েছেন ওই আধিকারিক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন