অযোধ্যা পাহাড়ের বুথ পরিদর্শনে জেলার কর্তারা

পরিদর্শনের শুরুতে এ দিন প্রশাসনের দলটি গিয়ে প্রথমে পৌঁছয় শিমুলবেড়া এলাকার এদেলবেড়া ভোটগ্রহণ কেন্দ্রে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঝালদা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০১৯ ০২:৩০
Share:

সরেজমিন: ভোটারদের সঙ্গে কথা বলছেন জেলাশাসক ও পুলিশ সুপার। নিজস্ব চিত্র

লোকসভা নির্বাচনের বেশি দেরি নেই। তার আগে সোমবার অযোধ্যা পাহাড় এলাকার বেশ কয়েকটি ভোটগ্রহণ কেন্দ্র পরিদর্শন করল পুরুলিয়া জেলা প্রশাসন। পুরুলিয়ার জেলাশাসক ছাড়াও ওই দলে ছিলেন পুলিশ সুপার আকাশ মাঘারিয়া, মহকুমাশাসক (ঝালদা) সুশান্তকুমার ভক্ত, এসডিপিও (ঝালদা) সুমন্ত কবিরাজ, বিডিও (বাঘমুণ্ডি) উৎপল দাস মহুরী-সহ বাঘমুণ্ডি ব্লক প্রশাসনের বিভিন্ন আধিকারিকেরা। অযোধ্যা পাহাড় লাগোয়া ভোটগ্রহণ কেন্দ্রগুলির পরিকাঠামো থেকে শুরু করে পানীয় জল, বিদ্যুৎ, প্রতিবন্ধীদের জন্য র‌্যাম্প, শৌচালয়, নিরাপত্তা থেকে শুরু করে অন্য সব কিছু ব্যবস্থা খতিয়ে দেখতেই এই পরিদর্শন বলে প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে।

Advertisement

পরিদর্শনের শুরুতে এ দিন প্রশাসনের দলটি গিয়ে প্রথমে পৌঁছয় শিমুলবেড়া এলাকার এদেলবেড়া ভোটগ্রহণ কেন্দ্রে। কেন্দ্রের পরিকাঠামো থেকে শুরু করে অন্য ব্যবস্থা ঠিকঠাক আছে কিনা তা খতিয়ে দেখেন দুই কর্তা। এর পরে তারা যান ছাতনি প্রাথমিক স্কুলের ভোটগ্রহণ কেন্দ্রে। সেখানেও পরিকাঠামোগত বিষয়গুলি খুঁটিয়ে দেখেন প্রশাসনিক আধিকারিকেরা। পরিদর্শন চলাকালীন এ দিন সাধারণ ভোটারদের সঙ্গে কথা বলে পাহাড়তলির প্রত্যন্ত এলাকাগুলির বিষয়ে বিশদে জানার চেষ্টা করেন জেলাশাসক ও পুলিশ সুপার।

এর পরে পাহাড়ের মোট আটটি ভোটগ্রহণ কেন্দ্রের মধ্যে অযোধ্যা, সাহারজুড়ি ও বাঁধডি ভোটগ্রহণ কেন্দ্রগুলি পরিদর্শন করেন তাঁরা। পাশাপাশি, ইভিএম ও ভিভিপ্যাটের ব্যবহারের বিষয়েও ভোটারদের জানানো হয়। এক সময় অযোধ্যা পাহাড় এলাকা ছিল মাওবাদীদের শক্ত ঘাঁটি। বর্তমানে মাওবাদীদের আনাগোনা নজরে না এলেও ভোটের আগে প্রস্তুতিতে কোনও খামতি রাখতে চাইছে না বলে জানান জেলা প্রশাসন। জেলাশাসক রাহুল মজুমদার এ দিন জানান, বেশ কয়েকটি বুথ পরিদর্শন করে সব কিছু খতিয়ে দেখা হয়েছে। এখানে আসা ভোটকর্মীদের যাতে কোনও অসুবিধা না হয়, তা আমরা দেখছি। কোনও সমস্যা থাকলে তা মেটানো হবে বলে জানান তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন