রেলগেটে জোর ধাক্কা লরির

রেল গেটে ধাক্কা মারল লরি। আর দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেল ছাপরা-টাটানগর এক্সপ্রেস। বৃহস্পতিবার সকালে আদ্রা-চান্ডিল শাখার পুরুলিয়া ও টামনা স্টেশনের মাঝামাঝি ডুড়কু লেভেল ক্রসিংয়ের ঘটনা। রেল পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পুরুলিয়া-বরাবাজার-মানবাজার রাস্তার উপরে এই লেভেল ক্রসিংটি রয়েছে। এ দিন সকাল সওয়া সাতটা নাগাদ বরাবাজারের দিক থেকে পুরুলিয়ার দিকে যাওয়া একটি লরি সোজা ডুড়কু লেভেল ক্রসিংয়ে ধাক্কা মারে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ১৯ জুন ২০১৫ ০০:৩৪
Share:

সেই লরি। (পাশে), রেলগেট আটকানো থাকায় লাইনের ধার দিয়েই যাতায়াত। বৃহস্পতিবার। ছবি: সুজিত মাহাতো

রেল গেটে ধাক্কা মারল লরি। আর দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেল ছাপরা-টাটানগর এক্সপ্রেস। বৃহস্পতিবার সকালে আদ্রা-চান্ডিল শাখার পুরুলিয়া ও টামনা স্টেশনের মাঝামাঝি ডুড়কু লেভেল ক্রসিংয়ের ঘটনা।
রেল পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পুরুলিয়া-বরাবাজার-মানবাজার রাস্তার উপরে এই লেভেল ক্রসিংটি রয়েছে। এ দিন সকাল সওয়া সাতটা নাগাদ বরাবাজারের দিক থেকে পুরুলিয়ার দিকে যাওয়া একটি লরি সোজা ডুড়কু লেভেল ক্রসিংয়ে ধাক্কা মারে। সে সময় রেলগেটটি বন্ধ ছিল। লরিটি রেললাইনের দু’পাশের গেটবুম ভেঙে লাইন থেকে রাস্তায় উঠে খানিকটা দূরে গিয়ে দাঁড়িয়ে পড়ে। এই লেভেল ক্রসিংয়ের কর্মী নবীন গরাঁই বলেন, ‘‘তখন সাতটা দশ হবে। ছাপরা-টাটানগর এক্সপ্রেস এই ক্রসিং দিয়ে পেরোনোর কথা। তাই সবে গেট বন্ধ করেছি.।ট্রেন পুরুলিয়া স্টেশন ছেড়েও দিয়েছিল।’’
পুরুলিয়া স্টেশন থেকে এই ক্রসিংয়ে আসতে সাত থেকে আট মিনিটের মতো লাগে। নবীনবাবুর কথায়, ‘‘হঠাৎ দেখি বরাবাজারের দিক থেকে একটি লরি ছুটে আসছে। লরিটি না থেমে সোজা এসে রেলক্রসিংয়ের বুমে ধাক্কা মারল। লাইনের দু’দিকের রেলবুম ভেঙে লাইন পার হয়ে রাস্তায় উঠে গেল।’’ প্রত্যক্ষদর্শীরা জানান, সে সময় ক্রসিংয়ে অন্য কোনও গাড়ি বা লোকের ভিড় না থাকায় বড়সড় দুর্ঘটনা ঘটেনি। পুরুলিয়ার স্টেশন ম্যানেজার অমিতাভ মজুমদার বলেন, ‘‘এই ঘটনার একটু আগেই ছাপরা-টাটানগর এক্সপ্রেস পুরুলিয়া ছেড়েছে। আর দু-এক মিনিট পরে দুর্ঘটনা হলে সরাসরি ট্রেনের সঙ্গে লরির সংঘর্ষ হতে পারত।’’ রেলপুলিশ জানিয়েছে, পাথর বোঝাই লরিটিকে আটক করা হয়েছে। চালকের খোঁজ চলছে। ঘটনার জেরে ট্রেন চলাচলে কোন প্রভাব না পড়লেও ওই রাস্তায় কিছুক্ষন যান চলাচল ব্যাহত হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন