bomb

Birbhum: অজয় নদের তীরে বোমার বারুদ ব্যবসা! ‘ব্যবসায়ী’কে গ্রেফতার করল দুবরাজপুর থানার পুলিশ

ওই ‘ব্যবসায়ী’কে অনেক দিন ধরে খুঁজছিল পুলিশ। তার ‘খরিদ্দার’ কারা, তা জানতে চলছে জিজ্ঞাসাবাদ। প্রভাবশালী-যোগও খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ১২ জুন ২০২২ ১৭:৩১
Share:

নদের চর থেকে উদ্ধার বোমার মশলা। নিজস্ব চিত্র।

অজয় নদের চরে বোমা তৈরির মশলা নিয়ে হাজির হয়েছিলেন ‘ব্যবসায়ী’। গোপন সূত্রে খবর পেয়ে তাকে পাকড়াও করল পুলিশ। শনিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে বীরভূম জেলার দুবরাজপুর থানা এলাকায়। ধৃতের নাম শেখ মুজিবর।

Advertisement

দুবরাজপুর থানার পুলিশ সূত্রে খবর, দুবরাজপুরের পদুমা গ্রাম পঞ্চায়েতের বোধগ্রামে বাড়ি মুজিবরের। নিজেকে ব্যবসায়ী বলে দাবি করতেন তিনি। শনিবার অজয় নদের ধার থেকে তাঁকে গ্রেফতারের সময় প্রায় ১৫ কেজি বারুদও উদ্ধার করে পুলিশ। বোমা তৈরির মশলা কাকে বিক্রি করার জন্য অজয় নদে হাজির হয়েছিলেন তা এখনও জানা যায়নি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই ব্যক্তি দীর্ঘ দিন ধরে বোমা-বারুদের ব্যবসার সঙ্গে জড়িত। দীর্ঘ দিন ধরে পুলিশ তাঁকে খুঁজছিল। তাঁর খরিদ্দার ঠিক কারা, কাদের বোমা তৈরির মশলা বেচতেন, এই ব্যবসায় আরও কেউ জড়িত কি না, তা জানার চেষ্টা করছে পুলিশ। ধৃতকে নিজেদের হেফাজতে নিয়ে জেরার জন্য আদালতে আবেদন করেছে তারা।

প্রসঙ্গত, বীরভূমে বার বার বিস্ফোরক উদ্ধারের ঘটনা সামনে এসেছে। বগটুই কাণ্ডের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দেন, রাজ্যের যেখানে যেখানে অবৈধ আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক মজুত আছে তা উদ্ধার করতে হবে পুলিশকে। এর পর প্রায় প্রতি দিনই বীরভূমে বিস্ফোরক উদ্ধারের ছবি সামনে এসেছে।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন