Accident

বাস দুমড়েমুচড়ে গেল লরির সঙ্গে ধাক্কায়, বাঁকুড়ায় জখম অন্তত ১৫

কামারপুকুরের দিক থেকে একটি যাত্রিবাহী বেসরকারি বাস কোতুলপুরের দিকে যাচ্ছিল। শনিবার সকালে বাসটি জয়রামবাটির কাছাকাছি আসতেই একটি বাঁকের মুখে সজোরে ধাক্কা মারে একটি লরিকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাঁকুড়া শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৩ ১৩:৪৫
Share:

দুর্ঘটনায় দুমড়েমুচড়ে যাওয়া বাস। — নিজস্ব চিত্র।

বাস এবং লরির মুখোমুখি সংঘর্ষে জখম হলেন অন্তত ১৫ জন। শনিবার এই ঘটনা ঘটেছে বাঁকুড়ার জয়রমাবাটির কাছে চেকপোস্ট লাগোয়া এলাকায়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করিয়েছেন। ঘটনার জেরে ওই রাস্তায় যানবাহনের গতি নিয়ন্ত্রণের দাবিতে বেশ কিছু ক্ষণ পথ অবরোধ করে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। পরে পুলিশের হস্তক্ষেপে তা উঠে যায়।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার কামারপুকুরের দিক থেকে একটি যাত্রিবাহী বেসরকারি বাস কোতুলপুরের দিকে যাচ্ছিল। সকাল সাড়ে ৮টা নাগাদ বাসটি জয়রামবাটির কাছাকাছি আসতেই একটি বাঁকের মুখে সজোরে ধাক্কা মারে উল্টো দিক থেকে যাওয়া একটি লরিকে। ধাক্কার তীব্রতা এতটাই ছিল যে, বাসের সামনের অংশ পুরোপুরি দুমড়েমুচড়ে যায়। সংঘর্ষের বিকট আওয়াজে ছুটে যান স্থানীয় বাসিন্দারা। তাঁরা শুরু করেন উদ্ধার কাজ। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য খবর দেওয়া হয় অ্যাম্বুল্যান্সে। তবে অ্যাম্বুল্যান্স ঘটনাস্থলে পৌঁছতে দেরি করায় স্থানীয় ট্রাক এবং অন্যান্য গাড়িতে আহতদের নিয়ে যাওয়া হয় কামারপুকুর হাসপাতালে।

পুলিশের প্রাথমিক ভাবে ধারণা, সকালে রাস্তাঘাট ঘন কুয়াশায় ঢাকা থাকার কারণে দৃশ্যমানতা ছিল অনেক কম। সে জন্য এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলে মনে করা হচ্ছে। স্থানীয় বাসিন্দা দীপক ঘোষ বলেন, ‘‘বর্তমানে এই রাস্তাটি অত্যন্ত মসৃণ। সকালের দিকে হালকা বৃষ্টি হওয়ায় রাস্তা পিছল ছিল। এর সঙ্গে কুয়াশা থাকায় দু’টি গাড়ি গতি নিয়ন্ত্রণ করতে পারেনি। একই জায়গায় বার বার এই ধরনের দুর্ঘটনা ঘটছে।’’ বাঁকের মুখে যানবাহনের গতি নিয়ন্ত্রণের দাবি তুলেছেন স্থানীয় বাসিন্দারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন