উদ্যোগ তারাপীঠ সেবা সমিতির

তারাপীঠে স্থায়ী মেডিক্যাল ক্যাম্প

এত দিন অস্থায়ী একটি মেডিক্যাল ক্যাম্প ছিল। তাতে প্রয়োজন মিটত না। হঠাৎ করে কেউ গুরুতর অসুস্থ হয়ে পড়লে সমস্যা তৈরি হতো। এ বার তাই দর্শনার্থীদের কথা ভেবে মন্দির চত্বরে একটি স্থায়ী মেডিক্যাল ক্যাম্প খুলল তারাপীঠ সেবাইত সমিতি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তারাপীঠ শেষ আপডেট: ০৩ মার্চ ২০১৬ ০০:৩৭
Share:

এত দিন অস্থায়ী একটি মেডিক্যাল ক্যাম্প ছিল। তাতে প্রয়োজন মিটত না। হঠাৎ করে কেউ গুরুতর অসুস্থ হয়ে পড়লে সমস্যা তৈরি হতো। এ বার তাই দর্শনার্থীদের কথা ভেবে মন্দির চত্বরে একটি স্থায়ী মেডিক্যাল ক্যাম্প খুলল তারাপীঠ সেবাইত সমিতি। বুধবার মন্দির চত্বরে দোকানঘরগুলির দোতলায় ওই ক্যাম্পের উদ্বোধন করলেন রাজ্যের স্বাস্থ্য-শিক্ষা প্রতিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়। সমিতির সম্পাদক বলেন ধ্রুব চট্টোপাধ্যায় জানান, এত দিন অস্থায়ী ভাবে সেবাইত সমিতির অফিসঘরে মেডিক্যাল ক্যাম্প করা হয়েছিল। এ বার এই স্থায়ী চিকিৎসাকেন্দ্র চালু হল। সমিতির সভাপতি তারাময় মুখোপাধ্যায় বলেন, ‘‘বর্তমান ক্যাম্পে দু’টি শয্যা, সর্ব ক্ষণের জন্য এক জন প্রশিক্ষণপ্রাপ্ত নার্স, দু’টি অক্সিজেন সিলিন্ডার, স্যালাইন দেওয়ার ব্যবস্থা, ব্লাড প্রেসার ও ওজন মাপার যন্ত্র রাখা হয়েছে। এই সব সুবিধা থাকায় এ বার কেউ অসুস্থ হলে প্রাথমিক চিকিৎসা করে পরবর্তী কালে তাঁকে রামপুরহাট হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা যাবে।’’ ওই ক্যাম্পে সব সময়ই এক জন চিকিৎসক থাকার ব্যাপারে এসডিও (রামপুরহাট) সুপ্রিয় দাস আশ্বাস দিয়েছেন। এ দিনের উদ্বোধনী অনুষ্ঠানে সুপ্রিয়বাবু ছাড়াও উপস্থিত ছিলেন তারাপীঠ-রামপুরহাট উন্নয়ন পর্ষদের ভাইস চেয়ারম্যান সুকুমার মুখোপাধ্যায়, হাঁসনের বিধায়ক অসিত মাল-সহ মন্দির কমিটির অন্য সদস্যেরা। অন্য দিকে, সেবাইত সমিতির পক্ষ থেকে সমিতির অ্যাম্বুল্যান্সটি মেরামত করে দেওয়ার জন্য প্রশাসনের কাছে আবেদন জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন