শিশুর দেহ বস্তায়, ধন্দ

নিখোঁজ শিশুর বস্তাবন্দি দেহ উদ্ধার হল আড়শা থানা এলাকার কড়রিয়া গ্রামের অদূরে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত শিশুটির নাম রঞ্জিত মাহাতো (৩)।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

পুরুলিয়া শেষ আপডেট: ১২ মার্চ ২০১৯ ০৫:০২
Share:

রঞ্জিত মাহাতো।

নিখোঁজ শিশুর বস্তাবন্দি দেহ উদ্ধার হল আড়শা থানা এলাকার কড়রিয়া গ্রামের অদূরে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত শিশুটির নাম রঞ্জিত মাহাতো (৩)। বাড়ি পুরুলিয়া মফস্সল থানা এলাকার গোঁসাইডি গ্রামে। সোমবার প্লাস্টিকের বস্তায় রঞ্জিতের দেহ কড়রিয়া গ্রামের অদূরে একটি খেতের মধ্যে পড়ে থাকতে দেখা যায়।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গোঁসাইডি গ্রামের বাসিন্দা তরণী মাহাতোর বছর তিনেকের ছেলে রঞ্জিত গত ৭ মার্চ থেকে নিখোঁজ ছিল। শিশুটির কাকা বরুণ মাহাতো বলেন, ‘‘আমার ভাইপো সে দিন সকালে বাড়িতেই খেলছিল। বেশ কিছুক্ষণ পরে নজরে পড়ে, ওকে দেখা যাচ্ছে না। তারপরই খোঁজ শুরু হয়। কিন্তু কোথাও পাওয়া যায়নি।’’ তিনি জানান, অতটুকু শিশুর পক্ষে একা একা বেশি দূর যাওয়া সম্ভব নয়। ফলে কী হল ভেবে কূল পাচ্ছিলেন না তাঁরা।

পরের দিন শিশুটির বাবা পুরুলিয়া মফস্সল থানায় অপহরণের অভিযোগ করেন। বৃহস্পতিবার থেকে নানা জায়গায় খোঁজ করেও শিশুটিকে পাওয়া যায়নি। বরুণ জানান, এ দিন দুপুরের দিকে পুলিশের থেকে খবর আসে একটি শিশুর বস্তাবন্দি দেহ উদ্ধার হয়েছে আড়শা থানার কড়রিয়া গ্রামের কাছে।

Advertisement

গোঁসাইডি গ্রামটি পুরুলিয়া মফস্সল থানার অধীনে। কড়রিয়া আড়শা থানার মধ্যে পড়লেও গোঁসাইডি থেকে দূরত্ব বেশি নয়। এ দিন কড়রিয়া গ্রামের একটি পুকুর থেকে কিছুটা দূরে, খেতের মধ্যে একটি হলুদ রঙের প্লাস্টিকের বস্তা থেকে দুর্গন্ধ ছড়ানোয় স্থানীয় লোকজনের সন্দেহ হয়। তার পরেই পুলিশের কাছে খবর পৌঁছয়। পুলিশ গিয়ে বস্তার ভিতরে শিশুর দেহ দেখে গোঁসাইডি গ্রামে খবর পাঠায়। শিশুটির দেহে পোকা হয়ে গিয়েছিল। বরুণ বলেন, ‘‘আমরা গিয়ে ওকে শনাক্ত করেছি। দাদা কথা বলার মতো অবস্থায় নেই। দুধের শিশুকে কে খুন করতে পারে ভেবেও কূল পাচ্ছি না।’’ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করার দাবি তুলেছেন তাঁরা।

পুলিশ জানিয়েছে, দেহটিতে পচন ধরে গিয়েছে। সূত্র পেতে এ দিন বিকেলে ঘটনাস্থলে পুলিশ কুকুর নিয়ে যাওয়া হয়। পুরুলিয়ার অতিরিক্ত পুলিশ সুপার চন্দ্রশেখর বর্ধন, ডিএসপি(শৃঙ্খলা ও প্রশিক্ষণ) সুমোহন রায়চৌধুরী, আড়শা থানার ওসি এবং পুরুলিয়া মফস্সল থানার আইসি ঘটনাস্থলে যান। কুকুর প্লাস্টিকের বস্তা শুঁকে প্রথমে গোঁসাইডি গ্রামের দিকেই দৌড় শুরু করে। কিছু দূরে গিয়ে একটি জোড়ের কাছে দাঁড়িয়ে পড়ে। সিভিক ভলান্টিয়াররা ফের ঘটনাস্থলে ফিরে গিয়ে বস্তাটি নিয়ে এসে কুকুরটিকে শোঁকান। কুকুরটি জঙ্গলের দিকে ছুটতে শুরু করে। গোঁসাইডি গ্রাম থেকে জঙ্গলপথে কয়েক কিলোমিটারের মধ্যেই কড়রিয়া গ্রামটি পড়ে। জেলা পুলিশের এক কর্তা বলেন, ‘‘খুনের মামলা রুজু হয়েছে। খুনের কারণ নিয়ে ধন্দ রয়েছে। তদন্ত চলছে’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন