শিশু-সহ অগ্নিদগ্ধ, খুনের নালিশ আড়শায়

চিকিৎসক পরীক্ষা করে জানান, দু’জনেরই মৃত্যু হয়েছে। বুধবার সন্ধ্যায় মৃতার বাপের বাড়ির লোকজন স্বামী, শ্বশুর, দেওর ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আড়শা শেষ আপডেট: ১৫ জুন ২০১৮ ০০:৫৫
Share:

ববিতা মাহাতো।

চোদ্দো মাসের শিশুপুত্র-সহ এক বধূকে পুড়িয়ে খুন করার অভিযোগ উঠল পুরুলিয়ার আড়শায়। বুধবার সন্ধ্যায় মৃতার পরিজনেরা তাঁর স্বামী-সহ চার জনের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করেন। ওই রাতেই বধূর স্বামী পশুপতি মাহাতোকে গ্রেফতার করে পুলিশ। বৃহস্পতিবার পুরুলিয়া আদালতে তাঁর চার দিনের পুলিশি হেফাজতের নির্দেশ হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ববিতা মাহাতো (৩১) নামে ওই বধূর শ্বশুরবাড়ি আড়শার তুম্বা গ্রামে। মঙ্গলবার দুপুরে পুরুলিয়া সদর হাসপাতালে শ্বশুরবাড়ির লোকজন ববিতা ও তাঁর চোদ্দো মাসের শিশুপুত্র সুজয়কে অগ্নিদগ্ধ অবস্থায় পুরুলিয়া সদর হাসপাতালে নিয়ে যান। চিকিৎসক পরীক্ষা করে জানান, দু’জনেরই মৃত্যু হয়েছে। বুধবার সন্ধ্যায় মৃতার বাপের বাড়ির লোকজন স্বামী, শ্বশুর, দেওর ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করেন।

পরিবার সূত্রে জানা গিয়েছে, ২০০৬ সালে পেশায় চাষি পশুপতির সঙ্গে সম্বন্ধ করে বিয়ে হয়েছিল পুরুলিয়ার জয়পুরের ভেলাইডি গ্রামের ববিতার। দম্পতির মধ্যে মাঝে মধ্যেই ঝামেলা হত বলে দাবি। ববিতার কাকা স্বপন মাহাতো জানান, সম্প্রতি বাপের বাড়ি থেকে তুম্বা গ্রামে ফিরেছিলেন ওই বধূ। তিনি বলেন, ‘‘মঙ্গলবার ববিতার শ্বশুর আমায় ফোন করে জানান, মন কষাকষি করে ববিতা খাওয়াদাওয়া করছে না। আমি ববিতার সঙ্গে কথা বলি। ও আমাদের যেতে বলে।’’’ তাঁর দাবি, মঙ্গলবার তুম্বা গ্রামে গিয়ে দেখেন, ববিতার শ্বশুরবাড়িতে কেউ নেই। খবর পেয়ে তাঁরা যান পুরুলিয়া সদর হাসপাতালে। জানতে পারেন, ববিতা ও তাঁর সন্তানের মৃত্যু হয়েছে।

Advertisement

বুধবার সদর হাসপাতালে ময়না-তদন্তের সময়ে ববিতার বাপের বাড়ির গ্রাম থেকে অনেকে সেখানে গিয়েছিলেন। তাঁরা ঘটনার তদন্ত ও দোষীদের শাস্তির দাবি জানান। মৃতার পরিজনদের দাবি, ওই দম্পতির মধ্যে প্রায়ই ঝামেলা হত। তার জেরেই খুন করা হয়েছে বলে অভিযোগ। ববিতার ভাইপো উমেশচন্দ্র মাহাতো বলেন, ‘‘যে ঘরে অগ্নিদগ্ধ হয়েছে বলে দাবি করা হচ্ছে, সেখানে অন্য কোনও জিনিসপত্র পোড়েনি। আমাদের ধারণা এটা খুন।’’

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত পশুপতির বিরুদ্ধে ৩০২ ও ৪৯৮ ধারায় খুন ও বধূ নির্যাতনের মামলা দায়ের করা হয়েছে। অন্য অভিযুক্তদের খোঁজ চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন