Lottery Win

এ বার কোটি টাকার লটারি জিতলেন নলহাটির তৃণমূল বিধায়কের ভাইয়ের বৌ, কাকতালীয়? জল্পনা

সম্প্রতি ডিয়ার লটারিতে এক কোটি টাকা পুরস্কার জিতেছেন জোড়াসাঁকোর তৃণমূল বিধায়ক বিবেক গুপ্তের স্ত্রী রুচিকা। এ নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপান-উতোর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নলহাটি শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ১৩:৪৪
Share:

এ বার লটারি পেলেন তৃণমূল বিধায়কের ভ্রাতৃবধূ! —নিজস্ব চিত্র।

এ বার লটারিতে ১ কোটি টাকা জিতলেন বীরভূমের নলহাটির বিধায়ক রাজেন্দ্র প্রসাদ সিংহের ভ্রাতৃবধূ। নামী লটারি সংস্থার ওয়েবসাইট তাই-ই বলছে। তার স্ক্রিনশটও ভাইরাল। যদিও তৃণমূল বিধায়ক এবং তাঁর পরিবার এ নিয়ে বিশেষ কিছু বলতে নারাজ।

Advertisement

বীরভূমের নলহাটির বিধায়ক রাজেন্দ্রর তুতো ভাই নাম রাকেশ সিংহ ওরফে পিন্টুও রাজনীতির সঙ্গে যুক্ত। তিনি তৃণমূলের নলহাটি শহরের সভাপতি। পিন্টুর স্ত্রী নেরু সিংহ লটারিতে পেয়েছেন ১ কোটি টাকা। এমন ছবিই ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। সংশ্লিষ্ট লটারি সংস্থার ওয়েবসাইটে গেলেও দেখা যাচ্ছে, গত ১৪ জুলাইয়ের লটারি খেলায় ১ কোটি টাকা পেয়েছেন নেরু।

এ নিয়ে তৃণমূল নেতা রাকেশের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কোনও কথা বলতে চাননি। শুধু বলেন, ‘‘ছটপুজোয় ব্যস্ত আছি। পরে কথা বলব।’’ বিধায়ক রাজেন্দ্রকে ফোন করা হলে তিনি বলেন, ‘‘এখন বাইরে আছি। বিষয়টি নিয়ে কিছু জানা নেই।’’ যদিও বিধায়ক এবং তৃণমূল নেতার ঘনিষ্ঠ মহল এই খবরের সত্যতা স্বীকার করেছে।

Advertisement

উল্লেখ্য, সম্প্রতি ডিয়ার লটারিতে এক কোটি টাকা পুরস্কার জিতেছেন জোড়াসাঁকোর তৃণমূল বিধায়ক বিবেক গুপ্তের স্ত্রী রুচিকা। এ নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপান-উতোর। শুভেন্দুর অভিযোগ, ‘‘সাধারণ মানুষ লটারির টিকিট কেনেন আর ‘বাম্পার’ পুরস্কার জেতেন তৃণমূল নেতারা।’’ এর নেপথ্যে অন্য কোনও রহস্য আছে বলে মনে করেন বিরোধী নেতা। যদিও বিধায়ক বিবেকের পাল্টা বলেন, ‘‘ডিয়ার লটারি চালায় বিজেপি শাসিত নাগাল্যান্ড সরকার। তাদের লটারি জিতে এক কোটি টাকা পাওয়া কি অন্যায়? না কি টিকিট কাটাই ভুল হয়েছে?’’

মাস কয়েক আগে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলও লটারি জিতেছেন খবর ছড়ায়। যদিও তৃণমূল নেতা তা স্বীকার করেননি। আবার অস্বীকারও করেননি তিনি। কেষ্ট ঘুরিয়ে বলেছিলেন, ‘‘পেলে আমি পেয়েছি। তাতে কার কী!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন