BJP

বিজেপির সভা না মেলা? মাঠের অনুমতি নিয়ে জল্পনা বোলপুরে

২০ ডিসেম্বর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সমাবেশ হওয়ার কথা এই মাঠে। এ দিকে ২৩ ডিসেম্বর থেকে এই মাঠেই মেলা করতে চেয়ে আবেদন জমা পড়েছে বাংলা সংস্কৃতি মঞ্চ নামে এক সংস্থার পক্ষে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২০ ২০:৩৯
Share:

বুধবার ডাকবাংলো মাঠ পরিদর্শন বাংলা সংস্কৃতি মঞ্চের প্রতিনিধিদের। - নিজস্ব চিত্র

বিজেপির সভা না কি বাংলা সংস্কৃতি মঞ্চের মেলা? একই সময়ে বোলপুরের ডাকবাংলো মাঠের জন্য দু'টি আবেদন নিয়ে তৈরি হয়েছে জল্পনা। ২০ ডিসেম্বর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সমাবেশ হওয়ার কথা এই মাঠে। তার জন্য জেলা পরিষদের কাছে মাঠ চেয়ে আবেদন করেছে বিজেপি। এ দিকে ২৩ ডিসেম্বর থেকে এই মাঠেই মেলা করতে চেয়ে আবেদন জমা পড়েছে বাংলা সংস্কৃতি মঞ্চ নামে এক সংস্থার পক্ষে। মেলার প্রস্তুতির জন্য ২০ তারিখ থেকেই মাঠ চাই বলে আবেদনে জানিয়েছে মঞ্চ। এই পরিস্থিতিতে কাকে মাঠ দেওয়া হবে তা নিয়ে এখনও কিছু জানায়নি জেলা পরিষদ।

Advertisement

বিজেপি সূত্রে জানা গিয়েছে, ২০ ডিসেম্বর বোলপুরে প্রথমে রোড শো ও পরে সমাবেশ করবেন অমিত। বিজেপি চাইছে ডাকবাংলো মাঠে হোক সমাবেশ। মাঠের জন্য আবেদনের পাশাপাশি প্রস্তুতিও শুরু করেছে বিজেপি। বুধবার সকালে মাঠ পরিদর্শনে যান রাজ্য বিজেপির সহ-পর্যবেক্ষক অরবিন্দ মেনন-সহ অন্যান্য কেন্দ্রীয় ও রাজ্য নেতারা। সঙ্গে ছিলেন বিজেপির জেলা সভাপতি শ্যামাপদ মণ্ডলও।

আবার বুধবারই মেলার প্রস্তুতির জন্য মাঠ পরিদর্শনে যান বাংলা সংস্কৃতি মঞ্চের প্রতিনিধিরা। মঞ্চের দাবি, এই বছর বিশ্বভারতী কর্তৃপক্ষ পৌষ মেলা বন্ধ রেখেছে। সেই কারণেই এই মেলার আয়োজন। মঞ্চের দাবি, মেলার জন্য ৭ ডিসেম্বর প্রশাসনের কাছে আবেদন করা হয়েছে। অন্য দিকে, বিজেপির বীরভূম জেলা সভাপতি শ্যামাপদ মণ্ডল জানিয়েছেন তাঁরাও দলের সমাবেশের জন্য মাঠ চেয়ে আবেদন করেছেন। এই পরিস্থিতিতে তৈরি হয়েছে বড় প্রশ্ন। শহরে সমাবেশ বা মেলা করার মতো একমাত্র মাঠ ব্যবহারের অনুমতি কারা পাবে?

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন