Rampurhat

কন্টেনমেন্ট জ়োন বেড়ে ২২

রাজ্যের সঙ্গে তাল মিলিয়ে জেলাতেও করোনা সংক্রমণ বাড়ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

রামপুরহাট শেষ আপডেট: ১৫ জুলাই ২০২০ ০২:৩২
Share:

বেড়া: মুরারইয়ে একটি কন্টেনমেন্ট জ়োনে। নিজস্ব চিত্র

জেলায় কন্টেনমেন্ট জোন বেড়ে হল ২২। ৯ জুলাই কন্টেনমেন্ট জোন বা গণ্ডিবন্ধ স্থান ছিল মাত্র ৯টি। পাঁচ দিনেই আরও ১৩টি এলাকা যুক্ত হল।

Advertisement

রাজ্যের সঙ্গে তাল মিলিয়ে জেলাতেও করোনা সংক্রমণ বাড়ছে। মঙ্গলবার বিকেল পর্যন্ত জেলায় মোট করোনা আক্রান্ত ৩১০। সংক্রমণের হার বাড়ায় কন্টেনমেন্ট এলাকাও বৃদ্ধি পেয়েছে। মঙ্গলবার নতুন করে সাঁইথিয়া পুরসভা এলাকায় ২ এবং ৩ নম্বর ওয়ার্ডের ধর্মরাজতলা পাড়া এলাকার একাংশ সহ ১১ নম্বর ওয়ার্ডের ইন্দিরাপল্লি এবং ৭ নম্বর ওয়ার্ডের পূর্বপল্লির একাংশ কন্টেনমেন্ট জোন করা হয়েছে। দুবরাজপুর পুরসভা এলাকায় ৩ নম্বর ওয়ার্ডের নায়কপাড়া একাংশ কন্টেনমেন্ট জোন করা হয়েছে। সাঁইথিয়া পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারপার্সেন বিপ্লব দত্ত জানান, সম্প্রতি পুরসভা এলাকায় ৩, ৭ এবং ১০ নম্বর ওয়ার্ডে মোট ৫ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। সব কটি এলাকা জীবাণুমুক্ত করা হয়েছে। রামপুরহাট ১ ব্লকের একটি এলাকা ১৪ জুলাই থেকে কন্টেনমেন্ট জোন থেকে বাদ দেওয়া হয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে।

১৩ জুলাই যে সমস্ত এলাকা কন্টেনমেন্ট জোন করা হয়েছে, সেগুলির মধ্যে রয়েছে নলহাটি ১ ব্লকের নলহাটি পুরসভার ৪ এবং ৬ নম্বর এই দুটি ওয়ার্ডের কয়েকটি এলাকা। রামপুরহাট ১ ব্লকের রামপুরহাট পুরসভার ১১ নম্বর ওয়ার্ডের কয়েকটি এলাকা ছাড়া কুশুম্বা গ্রাম পঞ্চায়েতের ১১ নম্বর সংসদের রামরামপুর গ্রামের কয়েকটি এলাকা সহ আয়াষ গ্রাম পঞ্চায়েতের ৭ নম্বর সংসদের কিছু এলাকা আছে। মুরারই ১ ব্লকের ডুমুরগ্রাম গ্রাম পঞ্চায়েতের ১৪ নম্বর সংসদ কন্টেনমেন্ট জোন করা হয়েছে। নলহাটি ২ ব্লকের নওয়াপাড়া গ্রাম পঞ্চায়েতের ১৫ নম্বর সংসদ সহ ইলামবাজার ব্লকের বিলাতি গ্রাম পঞ্চায়েতের ৯ নম্বর সংসদ, ময়ূরেশ্বর ১ ব্লকের তালোয়া গ্রাম পঞ্চায়েতের ১১ নম্বর সংসদ, নানুর ব্লকের থুপসারা গ্রাম পঞ্চায়েতের ২১ নম্বর সংসদ সিউড়ি ১ ব্লকের কড়িধ্যা গ্রাম পঞ্চায়েতের ৮ নম্বর সংসদ কন্টেনমেন্ট জোন করা হয়েছে।

Advertisement

এ দিকে, কন্টেনমেন্ট জোন বাড়লেও অধিকাংশ জায়গায় এখনও পর্যন্ত সচেতনতার অভাবে ঘোরাঘুরি করতে দেখা গিয়েছে। মাস্কের ব্যবহারও খুব কম। রামপুরহাট, নলহাটি, সাঁইথিয়া পুরসভা এলাকাতেও অনেককেই মাস্ক ছাড়া ঘোরাঘুরি করতে দেখা গিয়েছে। রামপুরহাট পুরসভা এলাকায় রামপুরহাট মহকুমা পুলিশ আধিকারিক সহ মন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায় পথে নেমে মাস্ক পড়ার জন্য নাগরিকদের আবেদন করলেও অনেককেই মাস্ক ছাড়া যাতায়াত করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন