বোলপুরের হোটেলে মিলল বৃদ্ধের মৃতদেহ

শহরের একটি বেসরকারি লজ থেকে রবিবার এক আবাসিকের ঝুলন্ত দেহ উদ্ধার করল পুলিশ। পুলিশ জানিয়েছে আত্মঘাতী ব্যক্তির নাম মধুসূদন ঘোষ (৬০)। তাঁর বাড়ি বর্ধমান জেলার রাজবাড়ি শ্যামলাল ধোপা পাড়ায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ১০ অগস্ট ২০১৫ ০২:২৯
Share:

শহরের একটি বেসরকারি লজ থেকে রবিবার এক আবাসিকের ঝুলন্ত দেহ উদ্ধার করল পুলিশ। পুলিশ জানিয়েছে আত্মঘাতী ব্যক্তির নাম মধুসূদন ঘোষ (৬০)। তাঁর বাড়ি বর্ধমান জেলার রাজবাড়ি শ্যামলাল ধোপা পাড়ায়। দেহটি ময়নাতদন্তের জন্য বোলপুর মহকুমা হাসপাতালে পাঠিয়েছে পুলিশ। খবর দেওয়া হয়েছে ওই ব্যক্তির বাড়িতেও। একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

কয়েক মাস আগে বোলপুর চিত্রা মোড়ের কাছে একটি বেসরকারি লজ থেকে দুটি নিথর দেহ উদ্ধার হয়। তারপর রবিবার ফের একই ঘটনা ঘটল। পুলিশ ও বেসরকারি লজ সূত্রে জানা গিয়েছে, প্রভাত সরণির ওই বেসরকারি লজে শনিবার বিকেল চারটে নাগাদ ওঠেন বর্ধমানের রাজবাড়ি শ্যামলাল ধোপা পাড়ার বাসিন্দা মধুসূদনবাবু। লজের মালিক সুকুমার দত্ত বলেন, ‘‘ওই ব্যক্তি অন্যান্য আবাসিকদের মতো তাঁরও নাম ঠিকানা ও পরিচয় পত্র সংক্রান্ত প্রয়োজনীয় কাগজপত্র দিয়েই লজের ৮ নম্বর রুমের বুকিং করে।’’ তাঁর দাবি, ‘‘বিকেলে ওই ভদ্রলোকের সঙ্গে কথা বার্তাও হয়েছে। কিন্তু কোনও অস্বাভাবিকতা লক্ষ করা যায়নি। রাতের খাওয়া দাওয়ার পর লজের কর্মচারী এবং আমি দোতলায় ঘুমতে যাই। সকালে লজের কর্মীরা আবাসিকদের ঘর পরিষ্কার পরিচ্ছন্ন করতে গিয়ে, ওই রুমে ডাকাডাকি করেন। কিন্তু অনেক ডেকেও, ভিতর থেকে কোনও সাড়া শব্দ না পেয়ে বিষয়টি স্থানীয় পুলিশকে জানানো হয়।’’

পুলিশ এসে বন্ধ ঘরের দরজা ভেঙে, ঝুলন্ত দেহ উদ্ধার করে। ওই রুমের ফ্যানে দেহটি ঝুলছিল। পুলিশ জানিয়েছে, ওই ঘর থেকে একটি সুইসাইড নোট উদ্ধার হয়েছে। একটি মোবাইল ফোন, খাবার, ব্যাগ উদ্ধার হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রের খবর, মোবাইল ফোনের সূত্র ধরে, ওই ব্যক্তির বাড়িতে খবর দেওয়া হয়েছে। সূত্রের দাবি, ওই মোবাইল থেকে মধুসূদনবাবু মাঝ রাতে ছেলেকে এসএমএস করে ঘটনার কথা জানিয়েছিলেন। তাঁর মৃত্যুর জন্যও কেউ দায়ী নয় বলেও, ওই চিঠিতে দাবি করেন মধুসূদনবাবু।

সংঘর্ষে মৃত্যু। মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে লরির সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল এক রেলকর্মীর। রবিবার সকালে ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার খড়্গপুর শহরের ইন্দার কমলা কেবিনে। এ দিন দুর্ঘটনায় মৃত সৌভিক দাসের(২৫) বাড়ি সবংয়ের ভেমুয়া এলাকায়। তিনি খড়্গপুর রেলে কর্মরত ছিলেন। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, খড়্গপুর শহরের প্রবেশদ্বার চৌরঙ্গী থেকে ইন্দা মোড় পর্যন্ত জবরদখল বাড়তে থাকায় রাস্তা সঙ্কীর্ণ হয়েছে। সঙ্কীর্ণ সড়কে যান চলাচলের চাপ বাড়তে থাকায় দুর্ঘটনাপ্রবণ হয়ে পড়ছে সড়কটি। এ দিন নিজের মোটরসাইকেলে এই সড়ক দিয়েই ইন্দা মোড়ের দিক থেকে চৌরঙ্গির দিকে যাচ্ছিলেন সৌভিক। সেই সময় চৌরঙ্গীর দিক থেকে আসা একটি নিয়ন্ত্রণহীন লরির ধাক্কায় মৃত্যু হয় ওই রেলকর্মীর লরিটিকে আটক করা গেলেও চালক পলাতক বলে জানিয়েছে টাউন পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন