elephant attack

Elephant: ঝোপে লুকিয়ে হাতির দল, দেখতে গিয়ে প্রাণ গেল বৃদ্ধের, জখম ২

বাঁকুড়ার সারেঙ্গা থেকে সিমলাপাল এবং ইঁদপুর হয়ে হাতির দলটি বুধবার রাতে এসে পৌঁছয় বাঁকুড়া শহরের কাছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাঁকুড়া শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২২ ১৭:২৭
Share:

বাঁকুড়ায় হাতির পাল। নিজস্ব চিত্র

হাতির হানায় প্রাণ গেল এক বৃদ্ধের। জখম হয়েছেন দু’জন। ঘটনাটি বাঁকুড়ার ছাতনার বাবুপাড়া এলাকার। মৃতের নাম ভবতোষ শীট ( ৬৭)। তাঁর বাড়ি স্থানীয় ঝগড়াপুর গ্রামে। আহত দু’জনকে উদ্ধার করে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে পাঠানো হয়।
বাঁকুড়ার সারেঙ্গা থেকে সিমলাপাল এবং ইঁদপুর হয়ে হাতির দলটি বুধবার রাতে এসে পৌঁছয় বাঁকুড়া শহরের কাছে। হাতির দলটি যাতে কোনও ভাবেই বাঁকুড়া শহরে ঢুকে না পড়ে সেই জন্য রাতে বনকর্মী এবং হুলা পার্টি বাঁকুড়া শহরের এক প্রান্তে ব্যারিকেড তৈরি করে। তবে বৃহস্পতিবার সকালে হাতির দলটি বরুট হয়ে পৌঁছয় ছাতনার বাবুপাড়ায়। সেখানে বড়সড় ঝোপে আশ্রয় নেয় ১০টি হাতির দলটি। সকালে হাতি দেখতে ঝোপের চার দিকে উৎসাহীদের ভিড় জমতে থাকে। তাতেই ঘটে বিপত্তি। হাতির হামলায় প্রাণ গিয়েছে এক জনের। আহত হয়েছেন দু’জন।

Advertisement

বন দফতরের ছাতনা রেঞ্জের রেঞ্জার ঈশা ঘোষ বলেন, ‘‘আমরা হাতিগুলি তাড়িয়ে দেওয়ার কাজ শুরু করব। হাতিগুলিকে কোন দিকে নিয়ে যাওয়া হবে তা দফতরের আধিকারিকদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। আমরা সেই দিকেই হাতিগুলিকে তাড়িয়ে দিতে চাই, যে দিকে ক্ষয়ক্ষতির পরিমাণ সবচেয়ে কম হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন