আরও দাবি আদ্রায়

তাই লোকো কলোনিতে ও পুরনো এলাহাবাদ ব্যাঙ্কের সামনে ফাঁকা জায়গায় স্থায়ী আনাজ বাজার তৈরির দাবি জানিয়েছেন। একই সঙ্গে লোকো শেডের সামনে বন্ধ হয়ে থাকা ওভারব্রিজ পুনরায় চালু করার দাবি জিএমকে জানিয়েছে তৃণমূল। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আদ্রা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৯ ০৯:৩৮
Share:

জিএম-এর সঙ্গে বিধায়ক স্বপন বেলথরিয়া। নিজস্ব চিত্র

রেলের জমিতে থাকা বস্তিতে জল ও বিদ্যুতের সংযোগ কেটে দিয়েছে রেল কর্তৃপক্ষ। পুনরায় জল ও বিদ্যুৎ সরবরাহ শুরু করার দাবিতে দক্ষিণ-পূর্ব রেলের জেনারেল ম্যানেজার সঞ্জয় মহান্তির কাছে শুক্রবার অনুরোধ জানালেন কাশীপুরের তৃণমূল বিধায়ক স্বপন বেলথরিয়া। সেই সঙ্গে জয়চণ্ডী রেলগেটে উড়ালপুল তৈরি ও আদ্রার কাশীপুরমোড়ে বাসস্ট্যান্ড তৈরির জন্য রেলের তরফে ‘নো অবজেকশন’ দেওয়ার দাবি জিএমকে জানিয়েছেন বিধায়ক। স্বপনবাবু বলেন, ‘‘আদ্রার কাশীপুরমোড়ের বাসস্ট্যান্ড তৈরির জন্য রাজ্য সরকার ৪০ লক্ষ টাকা বরাদ্দ করেছে। কিন্তু রেল তাদের জমিতে কাজ করতে দিতে চাইছে না। রেলের তরফে অনুমতি দেওয়ার দাবি জিএমকে জানিয়েছি।” তাঁর দাবি, জিএম তাঁদের বক্তব্য শুনেছেন। জিএমের বক্তব্য অবশ্য পাওয়া যায়নি।

Advertisement

অন্যদিকে, আদ্রার শহর তৃণমূলের তরফেও বেশ কিছু দাবি এ দিন তাঁরা জিএমকে জানিয়েছেন বলে দাবি করেছেন দলের শহর কমিটির সভাপতি ধনঞ্জয় চৌবে। তিনি জানান, আদ্রায় স্থায়ী আনাজ বাজারের সমস্যা দীর্ঘদিনের। রাস্তার পাশে আনাজ নিয়ে বসেন ব্যবসায়ীরা। রেল মাঝেমধ্যেই তাঁদের সেখান থেকে সরিয়ে দেয়। তাই লোকো কলোনিতে ও পুরনো এলাহাবাদ ব্যাঙ্কের সামনে ফাঁকা জায়গায় স্থায়ী আনাজ বাজার তৈরির দাবি জানিয়েছেন। একই সঙ্গে লোকো শেডের সামনে বন্ধ হয়ে থাকা ওভারব্রিজ পুনরায় চালু করার দাবি জিএমকে জানিয়েছে তৃণমূল।

যাত্রী পরিষেবার খোঁজ নেওয়া-সহ স্টেশন ও হাসপাতালের অবস্থা পরিদর্শন করেন জিএম। সঙ্গে ছিলেন রেলের বিভিন্ন বিভাগের আধিকারিকেরা ও আদ্রার ডিআরএম নবীন কুমার। রেলের তরফে জানানো হয়েছে, এ দিন মহুদা, ভোজুডি, শাঁকা শাখা পরিদর্শন করার পরে আদ্রা স্টেশনে চলা বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করেছেন তিনি। পরে আদ্রায় রেলের হাসপাতালে গিয়ে আধুনিক এক্স-রে মেশিনের উদ্বোধন করেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন