আধার কার্ড সংশোধনে রাতভর লাইন ডাকঘরে

সোমবার বেলা ১১টায় সিউড়ি ডাকঘরের সামনে লম্বা লাইন। তা পৌঁছেছে মসজিদ মোড় পর্যন্ত। সদাইপুরের দুস্তাবাদের আলি নিয়াজ রবিবার সন্ধ্যা থেকে দাঁড়িয়েছেন ওই লাইনে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সিউড়ি শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৯ ০২:০৪
Share:

পরিচিতি: আধার কার্ড সংশোধনের লাইন। সোমবার সিউড়ির ডাকঘরের সামনে। নিজস্ব চিত্র

এনআরসি নিয়ে ধন্দে ভোর থেকে আধার কার্ড সংশোধনে সিউড়ি প্রধান ডাকঘরের সামনে পড়ল লম্বা লাইন। সোমবার সকালে দেখা গেল তেমনই ছবি। কেউ কেউ সেই লাইনে দাঁড়িয়েছেন রবিবার সন্ধ্যায়। তাতে রয়েছেন সিউড়ি মহকুমা এলাকার বিভিন্ন প্রান্তের বাসিন্দা। ওই লাইনের জেরে যানজট ছড়ায় সিউড়ি-সাঁইথিয়া সড়কে। লাইনে দাঁড়ানো লোকেদের বক্তব্য, প্রতিটি ব্লক অফিস বা পঞ্চায়েতে আধার কার্ড সংশোধনের কাজ হলে ভোগান্তি কমে।

Advertisement

সোমবার বেলা ১১টায় সিউড়ি ডাকঘরের সামনে লম্বা লাইন। তা পৌঁছেছে মসজিদ মোড় পর্যন্ত। সদাইপুরের দুস্তাবাদের আলি নিয়াজ রবিবার সন্ধ্যা থেকে দাঁড়িয়েছেন ওই লাইনে। একই ভাবে গত রাত থেকে লাইন দিয়েছেন সিউড়ির বাঁশঝোড়ের শেখ সিরাজ, লাভপুরের খরবুনির মঞ্জু হেমরমের মতো অনেকে। তাঁরা বলেন, ‘‘এখন তো সব সরকারি কাজেই আধার কার্ড লাগে। তাতে ভুল থাকলে কী না কী সমস্যা হয়, সে জন্যই এসেছি এখানে।’’

লাইনে দাঁড়ানো উপভোক্তারা জানান, সিউড়ি ডাকঘরে প্রতি দিন ২৫ জনের আধার কার্ড সংশোধন করা হচ্ছে। বাকিদের দেওয়া হচ্ছে টোকেন। যাঁরা টোকেন পাচ্ছেন, তাঁদের ফের পরে ডাকা হবে। জেলার দু’টি প্রধান ডাকঘর এবং কয়েকটি শাখা ডাকঘরে এ ভাবে শিবির করে আধার কার্ড সংশোধনের কাজ চলছে।

Advertisement

সিউড়ি প্রধান ডাকঘরের কয়েক জন কর্মী জানান, এনআরসি নিয়ে ধন্দের জেরেই আধার কার্ড সংশোধনের জন্য ভিড় বেড়েছে। ডাকঘরের আধিকারিক কাশীনাথ ঘোষ বলেন, ‘‘আধার কার্ড সংশোধন ও নতুন কার্ডের জন্য মানুষ আসেনই। তবে এখন ভিড় বেড়েছে সম্ভবত এনআরসি ঘিরে আশঙ্কার জেরেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন