রাস্তা সারানোর ব্যবস্থার আর্জি মমতাকে

গ্রামবাসীর অভিযোগ, বহু বার তাঁরা পঞ্চায়েত থেকে শুরু করে প্রশাসনের সব জায়গায় ওই রাস্তা সংস্কারের দাবি জানিয়েছন। কিন্তু কোনও লাভ হয়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোতুলপুর শেষ আপডেট: ২৩ জুন ২০১৭ ০১:৩৪
Share:

প্রতীকী চিত্র।

বর্ষার শুরুতেই বেহাল দশা কোতুলপুর ব্লকের লেগো পঞ্চায়েতের গোগড়া থেকে দারাপুর পর্যন্ত আট কিলোমিটার রাস্তার। এ নিয়ে ক্ষোভ জানিয়ে খোদ মুখ্যমন্ত্রীকে চিঠি লিখলেন দারাপুর, সাগরমেজে, মাঝিপুকুর, বৃন্দাবনপুর গ্রামের বাসিন্দারা।

Advertisement

গ্রামবাসীর অভিযোগ, বহু বার তাঁরা পঞ্চায়েত থেকে শুরু করে প্রশাসনের সব জায়গায় ওই রাস্তা সংস্কারের দাবি জানিয়েছন। কিন্তু কোনও লাভ হয়নি। জনপ্রতিনিধিদের শুধু আশ্বাস শুনতে হয়েছে। কিন্তু রাস্তার হাল পাল্টায়নি। অথচ প্রতি দিন হাজার খানেক মানুষ ব্লক সদর কোতুলপুরে যাতায়াতের জন্য এই রাস্তাই ব্যবহার করেন।

দারাপুর গ্রামের রাজু বন্দ্যোপাধ্যায়, বৃন্দাবনপুর গ্রামের সমরেশ রায় বলেন, ‘‘এই রাস্তা দিয়ে একটি কলেজ ও ২০টি প্রাথমিক বিদ্যালয়, দু’টি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা যাতায়াত করে। কিন্তু অনেক দিন আগে তৈরি পিচের রাস্তা ভেঙে বিভিন্ন জায়গায় খানাখন্দে ভরে উঠেছে। তার উপরে বর্ষায় রাস্তার গর্তে জল জমে রয়েছে। এর মধ্যে ওই সব গর্তে মোরাম ফেলা হয়েছিল। বৃষ্টিতে মোরাম ও জলে পিচের ভাঙা রাস্তা আরও বিপজ্জনক হয়ে পড়েছে। বাসিন্দারা জানাচ্ছেন, এই পরিস্থিতিতে গোগড়া হাসপাতালে প্রসূতি বা অসুস্থ মানুষকে নিয়ে যেতে সব থেকে অসুবিধা হয়।

Advertisement

কোতুলপুরের বিধায়ক তথা পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী শ্যামল সাঁতরা দাবি করেছেন, ‘‘ওই রাস্তাটি জেলা পরিষদের অধীনে। ইতিমধ্যে আমরা পঞ্চায়েত এবং গ্রামোন্নয়ন দফতরে জেলা থেকে ৪৪ কোটি টাকার পরিকল্পনা পাঠিয়েছি। কিছুটা মঞ্জুর হয়েছে। প্রায় ২৫ থেকে ৩০ কোটি টাকা পাওয়া যাবে। ওই টাকায় এই রাস্তা সংস্কার করা যায় কি না, আমি আজই খোঁজ নেব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন