bankura

Covid Restrictions: বাঁকুড়ায় করোনা সংক্রমণে লাগাম টানতে তৎপর পুলিশ ও প্রশাসন, রাতভর চলল অভিযান

বাঁকুড়া সদরের মহকুমাশাসক সুশান্ত কুমার ভক্তর নেতৃত্বে শনিবার রাতভর শহরের বিভিন্ন জায়গায় অভিযান চালায় বাঁকুড়া সদর থানার পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাঁকুড়া শেষ আপডেট: ১৮ জুলাই ২০২১ ১৫:২৩
Share:

বাঁকুড়ায় করোনা বিধি নিয়ন্ত্রণে রাতভর অভিযান পুলিশের নিজস্ব চিত্র।

রাজ্যের অন্যান্য জেলায় করোনা সংক্রমণ দ্রুত কমতে শুরু করলেও বাঁকুড়া জেলায় দৈনিক সংক্রমণের হারে সেভাবে লাগাম পরানো যাচ্ছে না। চোখে পড়ছে অসচেতনতার ছবি। এই পরিস্থিতিতে সংক্রমণের হারে লাগাম টানতে তৎপর হল বাঁকুড়া জেলা পুলিশ ও প্রশাসন।

Advertisement

রাজ্যের বুলেটিন অনুযায়ী শনিবার বাঁকুড়া জেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৭২ জন। এরই মাঝে চোখ রাঙাচ্ছে করোনার তৃতীয় ঢেউ। বিধিনেষেধ শিথিল হতেই জেলা জুড়ে শিকেয় উঠেছে কোভিড বিধিও। মাস্ক ব্যবহার কমে গিয়েছে। সামাজিক দূরত্ববিধি ভুলে চলছে জমায়েত। সরকারের বেঁধে দেওয়া নির্দিষ্ট সময়সীমার পরেও খোলা থাকছে দোকান ও বাজার। এই অবস্থায় বাঁকুড়া সদরের মহকুমাশাসক সুশান্ত কুমার ভক্তর নেতৃত্বে শনিবার রাতভর শহরের বিভিন্ন জায়গায় অভিযান চালায় বাঁকুড়া সদর থানার পুলিশ। সরকারের বেঁধে দেওয়া সময়ের পরেও যাঁরা দোকান খোলা রেখেছিলেন বা অকারণে রাস্তায় বেরিয়েছিলেন তাঁদের আটক করা হয়।

পুলিশের দাবি, শনিবার বাঁকুড়া শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ২০ জনকে আটক করা হয়েছে। বাঁকুড়া সদরের মহকুমাশাসক বলেন, ‘‘তিন ধরনের মানুষ দেখা যাচ্ছে। এক ধরনের মানুষ বিষয়গুলি নিয়ে সচেতন। তাঁরা বিধি মেনে চলছেন। বাকিদের মধ্যে কেউ সচেতন হয়েও বিধি মানছেন না। আবার কেউ সচেতনই নন। বার বার প্রচার চালানোর পরও এই শেষ দু’ধরনের মানুষ বিধি মানছেন না। কোভিড বিধি কার্যকর করার জন্যই এই অভিযান শুরু হয়েছে। আগামী দিনেও লাগাতার এই অভিযান চলতে থাকবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন