বধূ খুনের নালিশ, ইন্দাসে ধৃত স্বামী

স্ত্রীকে পুড়িয়ে মারার অভিযোগে স্বামীকে গ্রেফতার করল পুলিশ। বাঁকুড়ার ইন্দাস থানার চারিগ্রামের ঘটনা। মৃত বধূর নাম রিঙ্কু মাঝি (২৮)। গত সোমবার বিকেলে শ্বশুরবাড়িতে অগ্নিদগ্ধ হন ওই বধূ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ইন্দাস শেষ আপডেট: ১৩ মে ২০১৬ ০১:৫৮
Share:

স্ত্রীকে পুড়িয়ে মারার অভিযোগে স্বামীকে গ্রেফতার করল পুলিশ। বাঁকুড়ার ইন্দাস থানার চারিগ্রামের ঘটনা। মৃত বধূর নাম রিঙ্কু মাঝি (২৮)। গত সোমবার বিকেলে শ্বশুরবাড়িতে অগ্নিদগ্ধ হন ওই বধূ। গুরুতর অবস্থায় প্রথমে তাঁকে ইন্দাস ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে, পরে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার সেখানেই তাঁর মৃত্যু হয়। মৃতার দাদা উত্তম মাঝি বুধবার রাতে পুলিশের কাছে তাঁর বোনকে আগুনে পুড়িয়ে মারা হয়েছে বলে ভগ্নীপতি গাড়ু মাঝির বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে পুলিশ রাতেই বাড়ি থেকে গাড়ুকে ধরেছে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রায় ১৩ বছর আগে ইন্দাসের বেহার গ্রামের বাসিন্দা রিঙ্কুদেবীর সঙ্গে চারিগ্রামের বাসিন্দা পেশায় দিনমজুর গাড়ু মাঝির বিয়ে হয়েছিল। তাঁদের বর্তমানে ১২ ও ১০ বছরের দু’টি ছেলে রয়েছে। ওই বধূর দাদার অভিযোগ, “প্রায় দিনই মদ খেয়ে ভগ্নীপতি বাড়িতে অশান্তি করত। বোনের উপর শারীরিক অত্যাচারও করত। শেষে বোনের গায়ে কেরোসিন তেল ঢেলে ভগ্মীপতিই পুড়িয়ে মেরেছে।” জেলা পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, মৃতার দাদার অভিযোগের ভিত্তিতে ওই বধূর স্বামীকে গ্রেফতার করা হয়েছে। ওই বধূকে পুড়িয়ে মারা হয়েছে না কি, তিনি আত্মহত্যা করেছেন তা খতিয়ে দেখা হচ্ছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলেই ম়ত্যুর কারণ জানা যাবে। যদিও অভিযুক্তের পরিবারের দাবি, ওই বধূ নিজেই গায়ে আগুন লাগিয়ে আত্মহত্যা করেছেন। তাঁকে পুড়িয়ে মারার অভিযোগ ঠিক নয়। বৃহস্পতিবার ধৃতকে বিষ্ণুপুর মহকুমা আদালতে হাজির করানো হলে বিচারক তাকে ১৪ দিন জেল হাজতে রাখার নির্দেশ দেন।

দুর্ঘটনায় মৃত্যু। গাড়ির ধাক্কায় পথচারী এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে এই দুর্ঘটনাটি ঘটে খাতড়া থানার ডোমনাশোল সেতুর কাছে, সুপুর–আড়কামা রাস্তায়। পুলিশ জানিয়েছে, মৃতার নাম খাঁদি বাউরি (৬৫)। তাঁর বাড়ি খাতড়ার মূলবাইদ গ্রামে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই বৃদ্ধা এ দিন সকালে রাস্তা পার হচ্ছিলেন। সেই সময় একটি পিকআপ ভ্যান তাঁকে ধাক্কা মারে। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। চালক ও পিকআপ ভ্যানটি আটক করেছে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন