BJP

পুলিশ-বিজেপি ধস্তাধস্তি

দলের কর্মীদের উপর হামলার প্রতিবাদে শুক্রবার বেলায় জেলা সদরের গুরুত্বপূর্ণ মোড়ে অবরোধ করল বিজেপি। বিকেলে বরাবাজার থানায় গিয়ে বিজেপি নেতারা তৃণমূল কর্মীদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বরাবাজার ও পুরুলিয়া শেষ আপডেট: ২০ মে ২০১৭ ০১:৩৯
Share:

প্রতিবাদ: পুরুলিয়ার পোস্ট অফিস মোড়ে বিজেপি কর্মীদের অবরোধ। —নিজস্ব চিত্র।

দলের কর্মীদের উপর হামলার প্রতিবাদে শুক্রবার বেলায় জেলা সদরের গুরুত্বপূর্ণ মোড়ে অবরোধ করল বিজেপি। বিকেলে বরাবাজার থানায় গিয়ে বিজেপি নেতারা তৃণমূল কর্মীদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করলেন। অভিযোগ দেওয়ার পরে বিজেপির জেলা সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তী হুঁশিয়ারি দিলেন, ‘‘তদন্তের গতি প্রকৃতির উপরে লক্ষ্য রাখা হচ্ছে। দোষীদের চিহ্নিত করে গ্রেফতার না করা হলে এ বার জেলা জুড়ে বৃহত্তর আন্দোলনে নামব।’’

Advertisement

বৃহস্পতিবার বিকেলে বিজেপি-র সভা ফেরত কর্মীদের উপরে বরাবাজারের জলট্যাঙ্কি মোড়ে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা হামলা চালায় বলে অভিযোগ। তাতে অন্তত ১০ জন কর্মী আহত হন বলে দাবি বিজেপি নেতৃত্বের। ঘটনার প্রতিবাদে এ দিন পুরুলিয়া শহরে পোস্ট অফিস মোড়ে কয়েকশো বিজেপি কর্মী পথ অবরোধ করেন।

সম্প্রতি জেলার বিভিন্ন থানা এলাকায় বিজেপি কর্মীদের হেনস্থা এবং মিথ্যা মামলায় জড়ানো হচ্ছে এই অভিযোগে বৃহস্পতিবার বিকেলে বরাবাজারে বিজেপি মিছিল ও পথসভা করে। বেড়াদা এলাকার কর্মীরা বাড়ি ফেরার পথে আক্রান্ত হন। তাঁদের অভিযোগ, এলাকায় তৃণমূল কর্মী বলে পরিচিত পনেরো-কুড়িজন যুবক লাঠি সোঁটা নিয়ে তাঁদের গাড়ি আটকায়। কিছু বুঝে ওঠার আগেই তারা বিজেপি কর্মীদের রাস্তায় নামিয়ে এলোপাথাড়ি ভাবে বাঁশের বাড়ি মারতে থাকে। অনেকে পালাতে পারলেও কয়েকজন জখম হন।

Advertisement

বিদ্যাসাগরবাবু বলেন, ‘‘দলের দুই কর্মী রাঁচিতে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। অনেকে স্থানীয় হাসপাতালও গ্রামে চিকিৎসা করিয়েছেন। সবার সঙ্গে যোগাযোগ করা যায়নি। ফলে আহতদের প্রকৃত সংখ্যাও এখন পর্যন্ত স্পষ্ট নয়।’’

পুরুলিয়ার পোস্ট অফিস মোড়ে বেলা পৌনে ১১টা থেকে বিজেপির নেতা-কর্মীরা অবরোধ শুরু করেন। আটকে পড়ে যানবাহন। এরই মধ্যে বিজেপি কর্মীরা কুশপুতুল পোড়াতে গেলে পুলিশের ধস্তাধস্তি হয়। শেষে কয়েকজন বিজেপি নেতার মধ্যস্থতায় পরিস্থিতি শান্ত হয়। এক ঘণ্টা পরে অবরোধ ওঠে। এরপরে পুরুলিয়া শহরের রাঁচি রোড এলাকায় ভিক্টোরিয়া স্কুল মোড়ে জাতীয় সড়কে বিজেপি কর্মীরা দ্বিতীয় দফার অবরোধ শুরু করেন। কিছুক্ষণ পরে অবশ্য তা তুলে নেওয়া হয়।

দলের কেন্দ্রীয় কমিটির সদস্য বি পি সিংহদেও বলেন, ‘‘অবরোধে সাধারণ মানুষের অসুবিধা হওয়ার জন্য আমরা ক্ষমাপ্রার্থী। কিন্তু রাজ্যে যে ভাবে সন্ত্রাস ছড়িয়ে বিরোধীদের কন্ঠ চাপা দেওয়ার চেষ্টা হচ্ছে, তার জন্যে আমাদের পথে নামতে হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন