ইলামবাজার

অনুমোদনহীন কাঠমিলে হানা

অনুমোদনহীন একটি কাঠমিলে হানা দিয়ে বিভিন্ন যন্ত্রপাতি এবং একটি জেনারেটার বাজেয়াপ্ত করল বন দফতর। রবিবার বোলপুর থানার ইলামবাজার রেঞ্জের রজতপুর লাগোয়া পূর্ব বাহাদুরপুরের ঘটনা। ডিএফও সন্তোষা জি আর বলেন, “ওই এলাকায় অসিতকুমার হাটুয়া নামে এক ব্যক্তি বেআইনি ভাবে কাঠের মিল চালাচ্ছিলেন। বছরখানেক আগেও একই অভিযোগে তাঁর জিনিস বাজেয়াপ্ত করে অভিযোগ কর হয়েছিল। এ বার একই ঘটনার পুনরাবৃত্তি হয়েছে।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ১৫ জুন ২০১৫ ০১:০৫
Share:

অবৈধ কাঠমিল থেকে জিনিস বাজেয়াপ্ত করছে বন দফতর। ছবি: বিশ্বজিৎ রায়চৌধুরী।

অনুমোদনহীন একটি কাঠমিলে হানা দিয়ে বিভিন্ন যন্ত্রপাতি এবং একটি জেনারেটার বাজেয়াপ্ত করল বন দফতর। রবিবার বোলপুর থানার ইলামবাজার রেঞ্জের রজতপুর লাগোয়া পূর্ব বাহাদুরপুরের ঘটনা। ডিএফও সন্তোষা জি আর বলেন, “ওই এলাকায় অসিতকুমার হাটুয়া নামে এক ব্যক্তি বেআইনি ভাবে কাঠের মিল চালাচ্ছিলেন। বছরখানেক আগেও একই অভিযোগে তাঁর জিনিস বাজেয়াপ্ত করে অভিযোগ কর হয়েছিল। এ বার একই ঘটনার পুনরাবৃত্তি হয়েছে।’’ আইন মেনে দফতর অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে ডিএফএও জানিয়েছেন।

Advertisement

দফতর সূত্রের খবর, এ দিন সকাল সাড়ে ১০টা নাগাদ ইলামবাজার রেঞ্জের বিট অফিসার মলয় ঘোষের নেতৃত্বে দফতরের কর্মীরা ওই ব্যক্তির কাঠমিলে হানা দেয়। সেখান ওই ইউনিট থেকে কাঠ কাটার যন্ত্র, একটি জেনারেটর এবং কিছু আসবাব ও কাঠ বাজেয়াপ্ত করা হয়। যদিও অভিযুক্ত অসিতবাবুর অভিযোগ, প্রয়োজনীয় লাইসেন্স পাওয়ার জন্য তিনি একাধিক বার বন দফতরের সংশ্লিষ্ট জায়গায় আবেদন জানিয়েছেন। তার পরেও তাঁকে অনুমোদন দেওয়া হচ্ছে না। এই অভিযোগ প্রসঙ্গে দফতরের কোনও প্রতিক্রিয়া মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন