Saumitra Khan

ভোটে হারের জন্য সৌমিত্রকে দুষে পড়ল একাধিক পোস্টার

এই প্রথম নয়। এর আগেও সৌমিত্রের বিরুদ্ধে নানা অভিযোগে পোস্টার দেওয়ার নজির রয়েছে। এ দিনের ঘটনার জন্য সরাসরি তৃণমূলকেই দায়ী করেছেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বিষ্ণুপুর শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৪ ০৮:৫৪
Share:

সৌমিত্র খাঁ। —ফাইল চিত্র।

ফের পোস্টারে বিদ্ধ বিজেপির বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ। গত বিধানসভা, পুরসভা ও পঞ্চায়েত ভোটে বিষ্ণুপুর মহকুমা এলাকায় বিজেপির খারাপ ফলের জন্য সৌমিত্রকে দায়ী করে পোস্টার পড়ল। রবিবার সকালে বিষ্ণুপুরের কলেজ রোডে বিজেপির জেলা সাংগঠনিক কার্যালয়ের কাছে ও কাটানধার এলাকার কয়েকটি দেওয়ালে একাধিক পোস্টার চোখে পড়ে। ‘বিষ্ণুপুর লোকসভা, রাজনৈতিক দূষণবিরোধী সামাজিক সচেতন জনগণ’ নামাঙ্কিত ওই পোস্টারগুলিতে বিষ্ণুপুর মহকুমায় বিজেপির খারাপ ফলের পাশাপাশি সৌমিত্রের বিরুদ্ধে বিষ্ণুপুর বিধানসভায় টিকিট বিক্রি-সহ নানা অভিযোগ তোলা হয়েছে।

Advertisement

এই প্রথম নয়। এর আগেও সৌমিত্রের বিরুদ্ধে নানা অভিযোগে পোস্টার দেওয়ার নজির রয়েছে। এ দিনের ঘটনার জন্য সরাসরি তৃণমূলকেই দায়ী করেছেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এ দিন নন্দীগ্রামে তিনি অভিযোগ করেন, “এটা তৃণমূলের কাজ। সৌমিত্র চাঙ্গা ছেলে। দল যদি ওঁকে মনোনয়ন দেয়, জিতবে। তৃণমূলের কর্মীরা পোস্টার ছাপাচ্ছে। পুলিশ সঙ্গে আছে। বিজেপির কর্মীদের সঙ্গে এর কোনও যোগ নেই।” তাঁর সংযোজন, “২০২৪-এর ভোট সৌমিত্র, শুভেন্দু অধিকারীর ভোট নয়। এটা নরেন্দ্র মোদীর ভোট।”

সৌমিত্রের প্রতিক্রিয়া, “যাঁরা এ সব করেছেন, তাঁদের নতুন বছরের আগাম শুভেচ্ছা জানালাম। তবে এ সব করে লাভ হবে না। লোকসভা নির্বাচনে রাজ্যে ৩৫টি আসন বিজেপি পাবেই। বিষ্ণুপুর লোকসভায় ৩ লক্ষেরও বেশি ভোটে জিতবে বিজেপি।” পোস্টার-কাণ্ডের জন্য তৃণমূলকে নিশানা করেছেন বিষ্ণুপুর সাংগঠনিক জেলা বিজেপির সহ-সভাপতি দেবপ্রিয় বিশ্বাসও। তাঁর দাবি, “আমরা আগামী লোকসভায় কয়েক লক্ষ ভোটে জিতছি। এ বারে তো আর রাজ্য নির্বাচন কমিশন ভোট করাবে না। ভোটে লড়াইয়ের ক্ষমতা নেই বলেই পোস্টারে লড়ছে। তৃণমূলের দুষ্কৃতীরাই পোস্টার সাঁটানোর ষড়যন্ত্রে মেতেছে। আমরা এ সবে পাত্তা দিচ্ছি না।”

Advertisement

পোস্টার-কাণ্ডের সঙ্গে দলীয় যোগের কথা তবে অস্বীকার করেছেন তৃণমূলের বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সভাপতি বিক্রমজিৎ চট্টোপাধ্যায়। তিনি বলেন, “বিজেপির মুষল পর্ব শুরু হয়েছে। স্বার্থান্বেষী ওই সাংসদ (সৌমিত্র) যে ভাবে সাধারণ মানুষকে ঠকিয়ে তাঁদের ভোটে জিতে দলবদল করেছিল, তার যোগ্য জবাব মানুষই দেবে। রাজনৈতিক ভাবেই আমরা মোকাবিলা করব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন