খেলার মাঠে

হ্যান্ডবলে ভাল শুরু করেও পুরুলিয়া তৃতীয়

৬২তম অনূর্ধ্ব-১৭ রাজ্য স্কুল হ্যান্ডবল প্রতিযোগিতায় বালকদের বিভাগে চ্যাম্পিয়ন হল উত্তর ২৪ পরগনা। সোমবার পুরুলিয়ার ঝালদা উচ্চ বিদ্যালয় মাঠে উত্তর ২৪ পরগনা ১৭-১৪ গোলে হাওড়াকে হারায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ৩১ অগস্ট ২০১৬ ০১:০৭
Share:

জলপাইগুড়ি ও উত্তর ২৪-পরগনার মধ্যে মেয়েদের ফাইনালের মুহূর্ত।

৬২তম অনূর্ধ্ব-১৭ রাজ্য স্কুল হ্যান্ডবল প্রতিযোগিতায় বালকদের বিভাগে চ্যাম্পিয়ন হল উত্তর ২৪ পরগনা। সোমবার পুরুলিয়ার ঝালদা উচ্চ বিদ্যালয় মাঠে উত্তর ২৪ পরগনা ১৭-১৪ গোলে হাওড়াকে হারায়। উত্তরের হয়ে দেবাশিস সরকার ৪টি, মুরাদ আলি ৪টি ও রিমন আহমেদ ৩টি গোল করে। প্রতিযোগিতা কমিটির সম্পাদক নরেন চন্দ্র জানিয়েছেন, খেলার উত্তেজনা জিইয়ে ছিল অতিরিক্ত সময়ের প্রথমার্ধ পর্যন্ত। নির্ধারিত সময়ে খেলার ফল ছিল ১২-১২। অতিরিক্ত সময়ের প্রধমার্ধে দুই দলই ২টি করে গোল করে। তবে দ্বিতীয়ার্ধে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে উত্তর ২৪ পরগনা তিন গোলে এগিয়ে যায়। অন্য দিকে, মেয়েদের বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে জলপাইগুড়ি। ফাইনালে তারা উত্তর ২৪ পরগনাকে ১৫-১ গোলে হারিয়ে দেয়। জলপাইগুড়ির হয়ে বাবলি খাতুন ৫টি, মনীষা ওরাং ৩টি এবং বীথিকা রাভা ৩টি করে গোল করে। বালকদের বিভাগে তৃতীয় স্থান দখল করেছে পুরুলিয়া। তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচে তারা ১২-৪ গোলে দক্ষিণ কলকাতাকে হারিয়ে দেয়। পুরুলিয়ার হয়ে ঠাকুরদাস টুডু ৪টি ও সঞ্জয় কিস্কু ৩টি গোল করে। মেয়েদের তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচে দক্ষিণ ২৪ পরগনা ৪-২ গোলে কোচবিহারকে হারায়। পুরুলিয়া জেলা শারীর শিক্ষা আধিকারিক বিকাশচন্দ্র মণ্ডল, প্রতিযোগিতার পর্যবেক্ষক প্রদীপ কোলে-সহ বিশিষ্টজনেরা চ্যাম্পিয়ন, রানার্স ও অন্যদের হাতে ট্রফি তুলে দেন। রাজ্যদল বাছাই কমিটির আহ্বায়ক তথা জেলা বিদ্যালয় ক্রীড়া সংসদের সম্পাদক নুরউদ্দিন হালদার জানিয়েছেন, এই প্রতিযোগিতার ভিত্তিতে রাজ্য দল বাছাই করা হয়েছে। তালিকা রাজ্য সংসদে পাঠিয়েও দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন