Purulia

তরুণী-ধর্ষণে ৫ বছর সাজা

আইনজীবী জানিয়েছেন, অভিযুক্ত গ্রেফতার হলেও, পরে জামিনে মুক্তি পায়। সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে বিচারক তাকে দোষী সাব্যস্ত করেছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পুরুলিয়া শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২০ ০০:০৮
Share:

প্রতীকী ছবি।

এক তরুণীকে ধর্ষণের দায়ে অভিযুক্তের পাঁচ বছর কারাদণ্ড হল। বৃহস্পতিবার এই সাজা ঘোষণা করেছেন পুরুলিয়া আদালতের (ফাস্ট ট্র্যাক ১) অতিরিক্ত দায়রা বিচারক অমিতাভ সিংহ মহাপাত্র। দণ্ডিত রামকিষণ সিংহ জেলারই বলরামপুরের বাসিন্দা।

Advertisement

মামলার সরকার পক্ষের আইনজীবী আদিত্য মণ্ডল জানান, ঘটনা ২০১২ সালের ২৭ নভেম্বরের। কাঁটাডি স্টেশনের কাছে একটি পরিত্যক্ত কেবিনে ওই দিন তাঁকে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ করেন এক তরুণী। তিনি জানান, কাজ শেষে বাড়ি ফিরবেন বলে বিকেলে স্টেশনে দাঁড়িয়েছিলেন। কিছুটা দূরে ছিল পরিত্যক্ত কেবিন। শৌচের জন্য সেখানে ঢোকেন তিনি। তখন ওই ব্যক্তি তাঁকে ধর্ষণ করেন বলে অভিযোগ। মেয়েটির চিৎকারে বাইরে দাঁড়িয়ে থাকা এক মহিলা টের পান। তার পরেই লোকজন চলে এলে অভিযুক্ত পালায়।

ঘটনার পরদিন পুরুলিয়া রেল পুলিশের কাছে ওই তরুণী ধর্ষণের অভিযোগ করেন। অভিযুক্ত রামকিষণ সিংহ ওরফে শ্যামাকে গ্রেফতার করে। ২০১৩ সালের জানুয়ারিতে আদালতে চার্জশিট জমা হয়। বিচার শুরু হয় ২০১৭ সালের মার্চে।

Advertisement

আদিত্যবাবু বলেন, ‘‘অভিযুক্ত গ্রেফতার হলেও, পরে জামিনে মুক্তি পায়। সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে বিচারক তাকে দোষী সাব্যস্ত করে পাঁচ বছর কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন।’’ তিনি জানান, দু’হাজার টাকা জরিমানাও হয়েছে রামকিষণের। অনাদায়ে কারাবাসের মেয়াদ বাড়বে আরও ছ’মাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন