রবীন্দ্র জয়ন্তী

ভারতীয় সংস্কৃতি চক্রের উদ্যোগে রবিবার সন্ধ্যায় বাঁকুড়ার ইঁদারাগড়া হরেশ্বরমেলার একটি মাঠে রবীন্দ্র জয়ন্তী উৎসব পালিত হল। শহরের বিশিষ্ট শিল্পীরা এই অনুষ্ঠানে রবীন্দ্র সঙ্গীত, রবীন্দ্র নৃত্য ও আবৃত্তি পরিবেশন করেন। প্রায় ৮২ জন শিল্পী অনুষ্ঠানে যোগ দেন। অনুষ্ঠান মঞ্চ থেকেই বাঁকুড়ার এডওয়ার্ড মেমোরিয়াল হলকে জনসাধারণের জন্য দ্রুত খুলে দেওয়ার দাবি তোলা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাঁকুড়া শেষ আপডেট: ২১ মে ২০১৫ ০১:১৫
Share:

ভারতীয় সংস্কৃতি চক্রের উদ্যোগে রবিবার সন্ধ্যায় বাঁকুড়ার ইঁদারাগড়া হরেশ্বরমেলার একটি মাঠে রবীন্দ্র জয়ন্তী উৎসব পালিত হল। শহরের বিশিষ্ট শিল্পীরা এই অনুষ্ঠানে রবীন্দ্র সঙ্গীত, রবীন্দ্র নৃত্য ও আবৃত্তি পরিবেশন করেন। প্রায় ৮২ জন শিল্পী অনুষ্ঠানে যোগ দেন। অনুষ্ঠান মঞ্চ থেকেই বাঁকুড়ার এডওয়ার্ড মেমোরিয়াল হলকে জনসাধারণের জন্য দ্রুত খুলে দেওয়ার দাবি তোলা হয়। উদ্যোক্তা সংস্থার সম্পাদক বৃন্দাবন বরাট বলেন, “রবীন্দ্রনাথের জন্মজয়ন্তী অনুষ্ঠান থেকেই এডওয়ার্ড মেমোরিয়াল হলকে চালু করার দাবিতে বৃহত্তর আন্দোলনের সিদ্ধান্ত নিয়েছি আমরা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন