Rahul Sinha

চাল সংগ্রহে এলেন রাহুল  

পাঁচ কৃষকের বাড়িতে গিয়ে চাল ও আনাজ সংগ্রহ করলেন বিজেপি নেতা রাহুল সিংহ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পাত্রসায়র শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২১ ০১:৫৩
Share:

পাত্রসায়রে রাহুল। নিজস্ব চিত্র।

পাঁচ কৃষকের বাড়িতে গিয়ে চাল ও আনাজ সংগ্রহ করলেন বিজেপি নেতা রাহুল সিংহ। বুধবার পাত্রসায়রের সাইবুনি গ্রামে গিয়ে ওই দলীয় কর্মসূচিতে যোগ দেন রাহুল। দুপুরে সেখানেই এক কৃষকের বাড়িতে মধ্যাহ্নভোজ সারেন তিনি। তার আগে তিনি পাত্রসায়রের কাঁকরডাঙা মোড়ে একটি আশ্রমের অনুষ্ঠানে যোগ দেন।

Advertisement

পাত্রসায়রে সাংবাদিক বৈঠকে রাহুল দাবি করেন, ‘‘কিছু মানুষ রাজনীতিকে খেউড়ের তরজায় নামিয়ে এনেছেন, এটা ভাল লক্ষণ নয়। ভাষা-সংস্কৃতিকে বজায় রাখাই বাংলার সংস্কৃতির সব থেকে বড় ঐতিহ্য।’’ তৃণমূলের বাঁকুড়া জেলা সভাপতি তথা রাজ্যের প্রতিমন্ত্রী শ্যামল সাঁতরার কটাক্ষ, ‘‘খেউড়ের রাজনীতির উদাহরণ হিসেবে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষই যথেষ্ট। রাহুলবাবু পারলে দিলীপবাবুর মুখের রাশ টানুন।’’

পরে তিনি রাজ্য সরকারের বিরুদ্ধে পিএম কিসান সম্মান নিধি যোজনার সুবিধা না নেওয়া থেকে নানা অভিযোগে সরব হন। তাঁর দাবি, ‘‘আমরা ক্ষমতায় এসে কৃষকের বাড়িতে টাকা পৌঁছে দেব।’’ তবে বাঁকুড়া জেলা তৃণমূল সভাপতির দাবি, ‘‘কেন্দ্রীয় সরকার শুধুই দেব দেব বলে ঘোষণা করে। কিছুই দেয় না। নতুন কৃষি আইন চালু হলে কৃষকদের ভিক্ষা করতে হবে। আর সেই ভিক্ষা শেখাতে নতুন কর্মসূচি নিয়ে বিজেপি নেতারা গ্রামে গ্রামে চাল, আনাজ সংগ্রহে যাচ্ছেন।’’

Advertisement

এ দিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিজেপির বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সভাপতি সুজিত অগস্তি, আশ্রমের কর্ণধার বাপি হাজরা, পাত্রসায়র ২ মণ্ডলের সভাপতি তমালকান্তি গুঁই প্রমুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন