গয়না-ভর্তি ব্যাগ ফিরিয়ে দিল রেল

শনিবার ভোরে টাটানগর স্টেশনে নামার সময়ে অন্য জিনিসপত্র গুছিয়ে নিয়ে নামলেও আসল ব্যাগটাই ফেলে এসেছিলেন ট্রেনে। স্টেশন থেকে বাড়ির দিকে কিছুটা এগিয়ে যেতেই সেটা মালুম হয়। সঙ্গে সঙ্গে স্টেশনে ফিরে আসেন। ট্রেন ততক্ষণে স্টেশন ছেড়ে আসানসোলের দিকে রওনা হয়ে গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আদ্রা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০১৮ ০৮:২০
Share:

হারানো-প্রাপ্তি: ব্যাগ হাতে জামশেদপুরের দম্পতি। নিজস্ব চিত্র

ট্রেনের কামরায় ভুল করে ব্যাগ রেখে নেমে এসেছিলেন বৃদ্ধ চিকিৎসক দম্পতি। বুঝতে পেরেই স্টেশনের টিকিট পরীক্ষকের মাধ্যমে যোগাযোগ করেন আদ্রা ডিভিশনের রেল কর্তৃপক্ষের সঙ্গে। অবশেষে উদ্ধার হল ব্যাগ। অক্ষত অবস্থায় ফিরে পেলেন লক্ষাধিক টাকার গয়না ও নথিপত্র। শনিবারের ঘটনা।

Advertisement

রেল সূত্রে জানা গিয়েছে, তাম্বরাম-ডিব্রুগড় সাপ্তাহিক এক্সপ্রেসে চেন্নাই এগমোর থেকে ঝাড়খণ্ডের জামশেদপুরের বাড়িতে ফিরছিলেন চিকিৎসক জিওরাজ জৈন ও তাঁর স্ত্রী। সংরক্ষিত শীতাতপ নিয়ন্ত্রিত কামরায় আসন ছিল। শনিবার ভোরে টাটানগর স্টেশনে নামার সময়ে অন্য জিনিসপত্র গুছিয়ে নিয়ে নামলেও আসল ব্যাগটাই ফেলে এসেছিলেন ট্রেনে। স্টেশন থেকে বাড়ির দিকে কিছুটা এগিয়ে যেতেই সেটা মালুম হয়। সঙ্গে সঙ্গে স্টেশনে ফিরে আসেন। ট্রেন ততক্ষণে স্টেশন ছেড়ে আসানসোলের দিকে রওনা হয়ে গিয়েছে।

আদ্রা ডিভিশন সূত্রে জানা গিয়েছে, টাটানগর স্টেশনে কর্মরত টিকিট পরীক্ষককে ওই দম্পতি বিষয়টি জানান। তিনি আদ্রায় রেলের কর্মাশিয়াল কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করিয়ে দেন। বিভাগের কর্তারা ট্রেনে থাকা টিকিট পরীক্ষক মানস দুবেকে বিষয়টি বলেন। তিনিই আসনে গিয়ে ব্যাগ খুঁজে বের করে আনেন। ট্রেন অনেকটাই এগিয়ে গিয়েছিল। ব্যাগ জমা করা হয় বার্নপুর স্টেশনের সিটিআই এস কে মজুমদারের কাছে।

Advertisement

অন্য দিকে, আদ্রার কর্মাশিয়ার বিভাগের কর্তারা ব্যাগ উদ্ধার হয়েছে জানিয়ে ওই দম্পতিকে আসতে বলেছিলেন বার্নপুর স্টেশনে। বেলা সাড়ে ১০টা নাগাদ টাটানগর স্টেশন থেকে টাটা-দানাপুর এক্সপ্রেস ধরেন তাঁরা। দুপুরে বার্নপুরে পৌঁছন। আদ্রার সিনিয়র ডিসিএম আদিত্যকুমার চৌধুরী বলেন, ‘‘প্রমাণ ও নথি দেখে তাঁদের হারানো ব্যাগ ফিরিয়ে দেওয়া হয়েছে।’’

ব্যাগ ফেরত পেয়ে খুশি দম্পতি। জিওরাজ বলেন, ‘‘রেলকর্মীরা যেটা করলেন, আমরা তাতে অভিভূত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন