পঞ্চমীর সন্ধ্যা মাটি দুপুরের বৃষ্টিতে

পঞ্চমীর দুপুরে বৃষ্টি ব্যাঘাত ঘটাল পুজোর ছন্দে। বৃহস্পতিবার দুই জেলার কয়েকটি পুজো মণ্ডপ উদ্বোধন হয়। কিন্তু বৃষ্টি শেষ মুহূর্তের প্রস্তুতিতে বাধা হয়ে দাঁড়ানোয় হা-হুতাশ করতে দেখা গিয়েছে অনেক পুজো উদ্যোক্তাদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আদ্রা ও বাঁকুড়া শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০১৬ ০১:২০
Share:

বিষ্ণুপুরে বৃহস্পতিবারের দুপুর।—নিজস্ব চিত্র

পঞ্চমীর দুপুরে বৃষ্টি ব্যাঘাত ঘটাল পুজোর ছন্দে। বৃহস্পতিবার দুই জেলার কয়েকটি পুজো মণ্ডপ উদ্বোধন হয়। কিন্তু বৃষ্টি শেষ মুহূর্তের প্রস্তুতিতে বাধা হয়ে দাঁড়ানোয় হা-হুতাশ করতে দেখা গিয়েছে অনেক পুজো উদ্যোক্তাদের। এ দিন সকালের দিকে আকাশ পরিষ্কারই ছিল। দুপুর থেকেই মেঘ জমতে শুরু করে। আকাশের অবস্থা দেখে স্বভাবতই কপালে ভাঁজ পড়ে পুজো উদ্যোক্তাদের। তাদের আশঙ্কা সত্যি করে দুপুর থেকেই শুরু হয় বৃষ্টি। পুরুলিয়া জেলার অন্যত্র ঝিরঝিরে বৃষ্টি হলেও রঘুনাথপুর মহকুমা এলাকায় বিশেষত আদ্রা, কাশীপুর, রঘুনাথপুরে দুপুরে ঘণ্টাখানেক ভালই বৃষ্টি হয়। বাঁকুড়া জেলার বিভিন্ন এলাকাতেও ঝিরঝিরে বৃষ্টি হয়েছে। ঝালদায় রাস্তার উপর পুজোর একটি তোরণ ভেঙে পড়ায় কিছুক্ষণের জন্য যানজটের সৃষ্টি হয়। আদ্রার আপার বেনিয়াসোল ও রঘুনাথপুরের কাছারিপাড়া দু’টি পুজোই পঞ্চমীর সন্ধ্যায় উদ্বোধন হয়েছে। পুজোগুলির উদ্যোক্তারা জানান, বৃষ্টি নামায় মণ্ডপসজ্জা পুরো শেষ করা সম্ভব হয়নি। ছোটখাটো অনেক কাজই বাকি। তার মধ্যেই উদ্বোধন সারতে হল। বৃষ্টিতে মৃৎশিল্পীরাও বেকায়দায় পড়েছেন। রং শুকোতে অনেকে হিমশিম খাচ্ছেন। আবার কিছু পুজো উদ্যোক্তা প্লাস্টিকে ঢেকে দেবী কুমোরপাড়া থেকে মণ্ডপে নিয়ে যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন