TMC

Rampurhat Clash: শুরু হচ্ছে পরীক্ষা, গ্রাম ছেড়ে রামপুরহাটে বগটুইয়ের উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীরা

ক্ষত ভুলে একটু একটু করে ঘুরে দাঁড়াচ্ছে বগটুই। গোটা গ্রাম ধীরে ধীরে স্বাভাবিকের পথে। গ্রামে ফিরতে শুরু করেছেন ঘরছাড়ারাও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রামপুরহাট শেষ আপডেট: ৩১ মার্চ ২০২২ ২০:১৩
Share:

বগটুই থেকে বহরমপুর নিয়ে যাওয়া হচ্ছে ছাত্রীদের। —নিজস্ব চিত্র।

সামনেই উচ্চমাধ্যমিক পরীক্ষা। বগটুইয়ের পরীক্ষার্থীদের পাশে দাঁড়ালেন রামপুরহাট এক নম্বর ব্লকের তৃণমূল সভাপতি সৈয়দ সিরাজ জিম্মি। ছাত্রীদের রামপুরহাটের একটি বেসরকারি স্কুলে রেখে পরীক্ষা দেওয়ার বন্দোবস্ত করা হয়েছে। বৃহস্পতিবার একদল ছাত্রীকে বাসে চড়িয়ে নিয়ে যাওয়া হল সেখানে।
ক্ষত ভুলে একটু একটু করে ঘুরে দাঁড়াচ্ছে বগটুই। গোটা গ্রাম ধীরে ধীরে স্বাভাবিকের পথে। গ্রামে ফিরতে শুরু করেছেন ঘরছাড়ারাও। কিন্তু অনেকে এখনও সেই বীভৎস ঘটনার কথা ভুলতে পারেননি। এই আবহে আগামী ২ এপ্রিল থেকে শুরু হচ্ছে উচ্চমাধ্যমিক পরীক্ষা। পরীক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছেন রামপুরহাট এক নম্বর ব্লকের তৃণমূল সভাপতি। জিম্মির আগে রামপুরহাট এক নম্বর ব্লকের তৃণমূল সভাপতি পদে ছিলেন আনারুল হোসেন। তাঁকে বগটুই-কাণ্ডে গ্রেফতার করেছে পুলিশ। জিম্মির কথায়, ‘‘গ্রামে আপাতত শান্তি থাকলেও, পড়ুয়াদের মন নেই। তাই তারা পড়াশোনায় মন দিতে পারছে না। আমরা পড়ুয়াদের এবং অভিভাবকদের সঙ্গে নিয়ে যাচ্ছি। সেখানে থেকে তারা পড়াশোনা করে পরীক্ষা দিতে পারবে। পরীক্ষার হলে আমরা পড়ুয়াদের পৌঁছে দেব এবং নিয়ে আসব।’’

Advertisement

বৃহস্পতিবার বাসে চড়ে রওনা দেয় ১৩ জন ছাত্রীর একটি দল। সেই দলে থাকা শামিমা খাতুন নামে এক পরীক্ষার্থী বলেন, ‘‘গ্রামে যা হয়েছে তার একটা ভয় এখনও আমাদের মনে কাজ করছে। তাই টিউশনে যাচ্ছিলাম না। আমাদের জন্য যে এই ব্যবস্থাটা করা হল তাতে আমরা খুব খুশি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন