পরপর দোকানে চুরি, পথ অবরোধ খাতড়ায়

একই এলাকায় পরপর পাঁচটি দোকানে তালা ভেঙে চুরি হয়ে গেল খাতড়ায়। বুধবার রাতে এই চুরির ঘটনা ঘটেছে খাতড়া থানার পাঁপড়া মোড়ে। বৃহস্পতিবার সকালে তা জানাজানি হতেই এলাকায় ক্ষোভ ছড়ায়। ঘটনার প্রতিবাদে স্থানীয় ব্যবসায়ী ও বাসিন্দারা পাঁপড়া মোড়ে, খাতড়া–সিমলাপাল রাস্তায় কিছুক্ষণের জন্য অবরোধ করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খাতড়া শেষ আপডেট: ২৪ জুন ২০১৬ ০৭:৫৩
Share:

একই এলাকায় পরপর পাঁচটি দোকানে তালা ভেঙে চুরি হয়ে গেল খাতড়ায়। বুধবার রাতে এই চুরির ঘটনা ঘটেছে খাতড়া থানার পাঁপড়া মোড়ে। বৃহস্পতিবার সকালে তা জানাজানি হতেই এলাকায় ক্ষোভ ছড়ায়। ঘটনার প্রতিবাদে স্থানীয় ব্যবসায়ী ও বাসিন্দারা পাঁপড়া মোড়ে, খাতড়া–সিমলাপাল রাস্তায় কিছুক্ষণের জন্য অবরোধ করেন। ফলে বেশ কিছুক্ষণের জন্য ওই রাস্তায় যান চলাচল ব্যাহত হয়। পরে পুলিশের হস্তক্ষেপে স্থানীয় ব্যবসায়ীরা অবরোধ তুলে নেন। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

Advertisement

খাতড়া–সিমলাপাল রাস্তার পাঁপড়া মোড়ের দু’দিকে সারিবদ্ধ ভাবে বেশ কয়েকটি দোকান রয়েছে। বুধবার রাতে ওই মোড়ের দু’টি মনোহারি ও ভুষিমালের দোকানে, একটি মোবাইল ফো‌নের দোকানে, একটি জুতোর দোকানে ও একটি গুমটিতে তালা ভেঙে চুরি হয়েছে। স্থানীয় এক ব্যবসায়ী জানান, এ দিন সকালে দোকান খুলতে গিয়ে তিনি দেখেন, দরজায় তালা ভাঙা। জিনিসপত্র সামান্য ছড়ানো রয়েছে। ক্যাশবাক্সের তালা খোলা। টাকা-পয়সা সব উধাও হয়ে গিয়েছে। জুতোর দোকানি সোমনাথ লাই বৃহস্পতিবার বলেন, “বুধবার রাতে দোকান বন্ধ করে তাড়াতাড়ি বাড়ি চলে গিয়েছিলাম। দোকানের ক্যাশবাক্সে কয়েক হাজার টাকা ছিল। এ দিন সকালে দোকানে চুরির খবর পেয়ে এসে দেখি জিনিসপত্র সব ঠিকঠাক রয়েছে। নেই শুধু ক্যাশবাক্সে রাখা ওই টাকা।” মোবাইলের দোকানদার প্রশান্ত হালদারের দাবি, তাঁর দোকানের ড্রয়ার থেকেও টাকা চুরি করে পালিয়েছে দুষ্কৃতীরা।

স্থানীয় ব্যবসায়ীদের অভিযোগ, মাস কয়েক আগেও এলাকায় চুরির ঘটনা ঘটেছে। তবে বুধবার রাতে একই সঙ্গে পরপর পাঁচটি দোকানে চুরির ঘটনায় আতঙ্কিত তাঁরা। নিরাপত্তাহীনতাতেও ভুগছেন। বৃহস্পতিবার ব্যবসায়ীদের তরফে পুলিশের কাছে লিখিত ভাবে চুরির অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশি টহল বাড়ানোর দাবি তুলেছেন তাঁরা। জেলা পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, ওই দোকানগুলিতে চুরির ঘটনার তদন্ত শুরু হয়েছে। খবর পেয়েই খাতড়া থানার আইসি অশোক মিশ্র এ দিন সকালেই এলাকায় যান। পুলিশ জানিয়েছে, ঘটনার সঙ্গে কে বা কারা যুক্ত তাদের চিহ্নিত করে ধরার চেষ্টা চলছে। তবে কাউকে পুলিশ এ দিন পর্যন্ত ধরতে পারেনি। খাতড়া থানার পুলিশের আশ্বাস, এলাকায় তারা রাতে টহলদারি বাড়াচ্ছে।

Advertisement

গরু চুরি। গোয়ালঘর থেকে গরু চুরি করে নিয়ে পালাল দুষ্কৃতীরা। বাঁকুড়ার ইঁদপুর থানার পাহাড়পুর গ্রামে বুধবার রাতের ঘটনা। দু’টি বাড়ি থেকে চারটি গরু চুরি গিয়েছে। বৃহস্পতিবার পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের হয়েছে। পুলিশ জানিয়েছে, অভিযোগের তদন্ত শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন